আর্থ ডে পালিত হবে পাঁচ তারকা হোটেলে

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

আর্থ আওয়ার ডে ২০১৮’ পালন করবে লা মেরিডিয়ান ঢাকা। জলবায়ু পরিবর্তন এবং প্রকৃতি রক্ষায় সবাইকে সচেতন করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে আহ্বান জানানোর বৈশ্বিক আন্দোলন ‘আর্থ আওয়ার ডে’। শনিবার স্থানীয় সময় রাত সাড়ে ৮টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত বিশ্বব্যাপী বিভিন্ন শহরে বিদ্যুৎ বন্ধ করে ‘আর্থ আওয়ার ডে ২০১৮’পালন করা হবে। লা মেরিডিয়ান ঢাকা  রাত সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত বৈদ্যুতিক বাতি বন্ধ করে এবং বিদ্যুৎ সঞ্চয়ে বিশেষ পদক্ষেপ গ্রহণের মাধ্যমে দিনটি পালন করবে।

বিশ্বব্যাপী ‘আর্থ আওয়ার’ আন্দোলনের আয়োজন করে ওয়ার্ল্ড ওয়াইড ফান্ড ফর নেচার (ডব্লিউডব্লিউএফ)। পৃথিবীর প্রতি প্রতিশ্রুতির প্রতীক হিসেবে, প্রতিবছর মার্চ মাসের শেষে বিশেষ একটি দিনে রাত সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত এক ঘণ্টা বৈদ্যুতিক পাওয়ার বন্ধের জন্য ব্যক্তি, সমাজ ও ব্যবসায়িক প্রতিষ্ঠানমূহকে উৎসাহিত করতে ‘আর্থ আওয়ার’ পালন করা হয়। ২০০৭ সালে অস্ট্রেলিয়ার সিডনি অপেরা হাউজে বৈদ্যুতিক পাওয়ার বন্ধের মাধ্যমে এর প্রচলন ঘটে। এখন বিশ্বের ১৮৭টি দেশের ৭ হাজার শহরে ‘আর্থ আওয়ার’ পালিত হয়।

যেকোন মহৎ উদ্যোগের ক্ষেত্রে লা মেরিডিয়ান ঢাকা এর বৈশ্বিক দায়বদ্ধতা অনুভব করে। তাই, প্রতিষ্ঠানটি এর টেকসই ও সামাজিক প্রভাব বিষয়ক প্ল্যাটফর্ম ‘সার্ভ ৩৬০: ডুয়িং গুড ইন এভরি ডিরেকশন’ অনুযায়ী যে কোনও মহতী উদ্যোগের প্রতি দায়িত্বশীল এবং প্রতিষ্ঠানটি ইতিবাচক ও টেকসই প্রভাব সাধনে অঙ্গীকারাবদ্ধ।

এ নিয়ে লা মেরিডিয়ান ঢাকার এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, ‘বিশ্বব্যাপী আমাদের কার্যক্রম অনুযায়ী, আমরা একাগ্রতার সঙ্গে আন্তরিকভাবে ‘আর্থ আওয়ার’ পালন করে আসছি। বৈশ্বিকভাবে জলবায়ু পরিবর্তন অত্যন্ত আশঙ্কাজনক একটি বিষয় এবং বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিবেচিত হওয়া উচিৎ। আমাদের বিশ্বাস, এ বিশ্বের সুস্থতায় প্রত্যকেরই কিছু নির্দিষ্ট দায়িত্ব রয়েছে এবং লা মেরিডিয়ান ঢাকা এ ব্যাপারে সম্পূর্ণভাবে প্রতিশ্রুতিবদ্ধ।