চালের ব্যবসায় যুক্ত সাধন খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করতে চলা শেখ হাসিনার নতুন মন্ত্রিসভায় অনেকগুলো চমক এসেছে, তার মধ্যে অন্যতম হচ্ছে উত্তরের জেলা নওগাঁর এক নেতাকে খাদ্যমন্ত্রী করা।

নওগাঁ-১ (নিয়ামতপুর-পোরশা-সাপাহার) আসনের থেকে তিনবার নির্বাচিত সাধন চন্দ্র মজুমদার হচ্ছেন নতুন খাদ্যমন্ত্রী, যার জন্ম ও বেড়ে ওঠা কৃষি পরিবারে। পারিবারিক সূত্রেই ধান-চালের ব্যবসায় জড়িত তিনি।

তাকে খাদ্যমন্ত্রী করায় শেখ হাসিনা বিচক্ষণতার পরিচয় দিয়েছেন বলে মন্তব্য করেছেন সাধনকে চেনা নওগাঁর আওয়ামী লীগ নেতারা।

জেলার প্রবীণ নেতা ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট এ কে এম ফজলে রাব্বি বলেন, “সাধন চন্দ্র মজুমদার কৃষক পরিবারেই বেড়ে উঠেছেন এবং তিনি নিজেও কৃষি পেশায় নিয়োজিত। কাজের উপযুক্ত ক্ষেত্র তিনি পেয়েছেন। তার হাত ধরে শুধু নওগাঁ নয়, সারা দেশে কৃষি ও কৃষকের ব্যাপক উন্নয়ন সাধিত হবে বলে আমার বিশ্বাস।”

বাংলাদেশের চালের যোগানের একটি বড় অংশ আসে উত্তরের জেলাগুলো থেকে, ওই জেলাগুলোর মধ্যে নওগাঁ অন্যতম। সেখান থেকে এই পেশায় জড়িত একজনকে খাদ্য মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া, তিনি পূর্বসূরিদের চেয়ে ভালো করবেন বলে মনে করছেন নওগাঁ ধান-চাউল আড়তদার ও ব্যবসায়ী সমিতির সভাপতি নিরোদ বরণ সাহা চন্দন।

তিনি বলেন, “খাদ্য ভাণ্ডারের মধ্যেই তার জন্ম ও বেড়ে ওঠা। তাকে খাদ্যমন্ত্রী নিয়োজিত করার বিষয়টি অত্যন্ত আশাব্যঞ্জক। আমি মনে করি, ইতোপূর্বে দায়িত্বপ্রাপ্ত খাদ্যমন্ত্রীদের চেয়ে সাধন চন্দ্র মজুমদার অবশ্যই ভালো করবেন।”