চীনে প্রাথমিক স্কুলে হামলায় ২০ শিশু আহত

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

চীনের রাজধানী বেইজিংয়ে একটি প্রাথমিক স্কুলে এক ব্যক্তির হামলায় ২০ শিশু আহত হয়েছে। গ্রেপ্তার হয়েছে হামলাকারী।

মঙ্গলবার সকাল সোয়া ১১ টার দিকে বেজিংয়ের শিনচেং জেলার প্রথম সারির প্রাথমিক স্কুলে এ ঘটনা ঘটে। আহত ৩ শিশুর আঘাত গুরুতর। তবে তাদের অবস্থা স্থিতিশীল বলে স্যোশাল মিডিয়া সাইট ওয়েইবোতে এক বিবৃতিতে জানিয়েছে শিনচেং জেলা সরকার।

শিনচেং সরকার হামলার ঘটনা সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি। ছুরি না-কি হাতুড়ি দিয়ে হামলা করা হয়েছে তা নিয়ে ধোঁয়াশা আছে।

স্যোশাল মিডিয়ার পোস্টে বলা হয়েছে, শিশুদের মাথায় ছুরির আঘাত লেগেছে। তবে রাষ্ট্রীয়-গণমাধ্যম গ্লোবাল টাইমস ট্যাবলয়েড জানিয়েছে, হামলা করা হয়েছে হাতুড়ি দিয়ে।

হামলাকারীর উদ্দেশ্য কি ছিল তা জানা যায়নি। হামলার ঘটনা সম্পর্কে জিজ্ঞেস করা হলে পুলিশও কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানায়। শিনচেং জেলা ঘটনাটি পরিপূর্ণভাবে তদন্ত করে দেখতে অন্যান্য কর্তৃপক্ষের সঙ্গে কাজ করে যাবে বলে জানিয়েছে।

চীনের রাজধানীতে শিশুদের ওপর এমন হামলার ঘটনা বিরল। তবে সাম্প্রতিক বছরগুলোতে দেশটিতে শিশুদের ওপর ছুরি এবং কুড়াল নিয়ে হামলার কয়েকটি ঘটনা ঘটেছে।

২০১৭ সালের জানুয়ারিতে চীনের দক্ষিণাঞ্চলে এক ব্যক্তি একটি নার্সারি স্কুলের ১২ শিশুকে ছুরিকাঘাত করেছিল। এমাসে ওই ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকর হয়েছে। এ দণ্ড কার্যকরের পরদিনই মঙ্গলবার নতুন করে এ হামলার ঘটনা ঘটল।