রাবিতে ভবনের ছাদ ভেঙে পড়ে ছাত্র আহত

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রবীন্দ্র ভবনের ছাদ ভেঙে পড়ে এক ছাত্র আহত হয়েছেন। আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে ভবনটির ছাদের উত্তর-পশ্চিম কোণের কিছু অংশ ভেঙে পড়ে তিনি আতহ হন।

আহত ওই ছাত্রের নাম ওমর সজীব। তিনি ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্র।

গুরুতর আহত অবস্থায় সজীবকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। ডান হাত ও কোমড়ে গুরুতর আঘাত পাওয়া সজীব হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন।       

সজীবের সহপাঠীরা জানান, আজ বেলা ১১টার দিকে বন্ধুদের সঙ্গে ছাদে ওঠেন সজীব। এ সময় সজীব ছাদের উত্তর-পশ্চিম কোণের শেষ প্রান্তে এগিয়ে যেতেই ছাদের কিছু অংশসহ কার্নিশ ভেঙে পড়ে। সঙ্গে সঙ্গে সজীব নিচে পড়ে যান। পরে সহপাঠীরা তাকে উদ্ধার করে প্রথমে বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে এবং পরে রামেক হাসপাতালে নিয়ে যায়।

সজীবের সঙ্গে থাকা তার বন্ধু ধ্রুব চিকিৎসকের বরাত দিয়ে বলেন, ‘কোমড়, ডান হাত ও পায়ে গুরুতর আঘাত পেয়েছে সজীব।’

বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগের সভাপতি অধ্যাপক আবদুল কুদ্দুস বলেন, ‘রামেক হাসপাতালে সজীবের চিকিৎসা চলছে। আশা করছি, সে খুব দ্রুত সুস্থ হয়ে উঠবে।’

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনসহ ১৯টি একাডেমিক ও আবাসিক ভবনকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রকৌশল দপ্তর। বিভিন্ন গণমাধ্যমে এ বিষয়ে সংবাদ প্রকাশের পরও ঝুঁকি নিয়ে ভবনগুলোতে একাডেমিক ও আবাসিক কার্যক্রম পরিচালিত হচ্ছে।