নির্দোষের কারাভোগ দুঃখজনক ও অনভিপ্রেত: ড. হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘নির্দোষ হয়েও জাহালমের তিন বছর কারাভোগের ঘটনা দুঃখজনক ও অনভিপ্রেত। দুর্নীতি দমন কমিশন (দুদক) এ ঘটনায় দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেবে বলে আশা করি’।
 
মঙ্গলবার সচিবালয়ে ‘ডিরেক্টরস গিল্ড’ নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভার শুরুতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

‘দুদক সরকারের অধীন কোনো প্রতিষ্ঠান নয়, একটি সংবিধিবদ্ধ প্রতিষ্ঠান’ উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ‘তারা ইতোমধ্যে তাদের ভুল স্বীকার করেছে। একইসঙ্গে তারা বিষয়টি (সোনালী ব্যাংকের অর্থ জালিয়াতি) নিয়ে তদন্ত করছে। তদন্তের মাধ্যমে যারা দায়ী হিসেবে চিহ্নিত হবেন, তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবেন’।

টিভি নাটক পরিচালকদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রী টিভি সম্প্রচার প্রসঙ্গে বলেন, ‘২০০৬ সালের ক্যাবল টিভি আইনানুসারে ডাউনলিংক করে সম্প্রচারিত বিদেশি টিভি চ্যানেলে বিনা অনুমতিতে বিজ্ঞাপন প্রচার দণ্ডনীয় অপরাধ। সেইসঙ্গে বিদেশ থেকে দ্বিতীয় গ্রেডের কুশলী দিয়ে নিম্নমানের বিজ্ঞাপন তৈরি করে আনার হিড়িকও অনভিপ্রেত।’

ড. হাছান মাহমুদ এ সময় টিভি নাটক পরিচালকদের উত্থাপিত বিভিন্ন দাবি সুবিবেচনার আশ্বাস দেন।

ডিরেক্টরস গিল্ডের উপদেষ্টা প্রখ্যাত সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, ডিরেক্টরস গিল্ডের সভাপতি সালাউদ্দিন লাভলু, সহ-সভাপতি কচি খন্দকার ও শহীদ রায়হান, সাধারণ সম্পাদক এস এ হক অলিক, যুগ্ম সাধারণ সম্পাদক হৃদি হক, অর্থ সম্পাদক সাজ্জাদ সনি, প্রচার সম্পাদক পিকলু চৌধুরী ও নির্বহী সদস্যদের মধ্যে রাশেদা লাজুক, ফেরারী অমিত, মারুফ মিঠু, শেখ রুনা, সাজ্জাদ সুমন সভায় অংশ নেন।