৪ হাজার পানির জার ধ্বংস করল বিএসটিআই

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

ভেজাল ও কারচুপির বিরুদ্ধে বিএসটিআইয়ের চলমান অভিযানে মঙ্গলবার রাজধানীতে চার হাজার অস্বাস্থ্যকর পানির জার ধ্বংস করা হয়েছে।

এছাড়া পরিমাপে কারচুপি ও বিএসটিআইএয়ের লোগো জালিয়াতির দায়ে সাতটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বিএসটিআইএর প্রকাশনা বিভাগের সম্পাদক মঈনুদ্দিন মিয়া জানান, চলমান ভেজালবিরোধী অভিযানের অংশ হিসাবে মঙ্গলবার ভোররাত থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় যায় অভিযান চালানো হয়।

এ সময় রমনা, ফকিরেরপুল, বঙ্গবাজার, মতিঝিল, কাপ্তানবাজার, নবাবপুর, ইংলিশ রোড, বাবুবাজার ব্রীজ সংলগ্ন এলাকায় এবং কেরানীগঞ্জের কদমতলী ও শহীদনগর এলাকায় প্রায় চার হাজার পানির জার ধ্বংস করা হয়।

এসব জার একদিকে যেমন অস্বাস্থ্যকর তেমনি বাজারজাতকারী প্রতিষ্ঠানগুলোও বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই বিপণন করছিল বলে জানান তিনি।

চলতি সপ্তাহের প্রথম দুই দিন, রবি ও সোমবার রাজধানীর মিরপুর, শ্যামলী ও সোহরাওয়ার্দী হাসপাতালের আশপাশের এলাকা থেকে প্রায় ছয় হাজার ভেজাল পানির জার উদ্ধার করে তা ধ্বংস করে বিএসটিআই। অবৈধ পানির কারখানার পাশাপাশি ফুটপাতের অস্থায়ী দোকান ও হোটেল রেস্তোরাঁতেও হানা দিয়েছিলেন অভিযানকারীরা।

প্রতিষ্ঠানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, অভিযানে বিএসটিআইর লাইসেন্স না নিয়ে অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করে ঢেউটিন উৎপাদন এবং বিক্রির অপরাধে কেরানীগঞ্জের ‘বিকাশ কাটিং অ্যান্ড করোগেটেড ইন্ডাস্ট্রিজ’ নামের একটি প্রতিষ্ঠানকে চিহ্নিত করা হয়েছে। এর বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা গ্রহণের প্রক্রিয়া চলছে।