নতুন এলাকায় অর্থায়নে আগ্রহী এডিবি: অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

বর্তমান সরকারের সঙ্গে অর্থনৈতিক সম্পর্ক আরও জোরদারের অংশ হিসেবে এডিবি নতুন নতুন এলাকায় অর্থায়ন করার আগ্রহ দেখিয়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

মঙ্গলবার এডিবির আবাসিক প্রতিনিধি মনমোহন পারকাশ সৌজন্য সাক্ষাতে এসে এই আগ্রহের কথা প্রকাশ করেন বলে জানান মন্ত্রী।

রাজধানীর শেরে বাংলা নগরের অর্থনৈতিক সম্পর্ক বিভাগে (ইআরডি) অর্থমন্ত্রীর দপ্তরে গিয়ে তার সঙ্গে দেখা করেন এডিবি প্রতিনিধি।

বৈঠক শেষে অর্থমন্ত্রী সাংবাদিকদের বলেন, “এডিবি‘র সঙ্গে আমাদের সম্পর্ক স্বাভাবিক। এটা অর্থনৈতিক ক্ষেত্রে দিন দিন আরও উন্নতি করছে।

“বর্তমান সরকারের সময়েও তাদের সাহায্য সহযোগিতা এবং বিভিন্ন প্রকল্পের বিপরীতে যে সহযোগিতা পাচ্ছিলাম এগুলো চলমান থাকবে। পাশাপাশি নতুন এলাকায়ও আমরা তাদের সহযোগিতা পাব।”

মনমোহন বলেন, “বাংলাদেশে আমাদের সহযোগিতা বাড়ছে, এটা গত বছরই প্রমাণ হয়েছে। আমরা সর্বোচ্চ ছাড় করেছি। ছাড়টা খুবই গুরুত্বপূর্ণ।একইসঙ্গে প্রতিশ্রুতিতেও আমরা এগিয়ে আছি।

বাংলাদেশের সামষ্টিক অর্থনীতির সুসংহত হওয়ার বিষয়টি তুলে ধরে তিনি বলেন, “বাংলাদেশের আকাঙ্ক্ষিত উন্নয়নের জন্য আমাদের সকল সহযোগিতা অব্যাহত থাকবে।”

চলমান এবং নতুন গৃহীত প্রকল্পগুলো আরও দ্রুত ও যথাযথভাবে বাস্তাবায়নের বিষয়েও অর্থমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন বলে জানান এডিবির আবাসিক প্রতিনিধি।