বাবার 'নির্যাতনে' পৃথিবীর আলো দেখলো না জমজ দুই শিশু!

March 25, 2018, 6:04 pm নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

কক্সবাজারের চকরিয়া উপজেলায় স্বামীর পিটুনিতে ফাতেমা বেগম (৩০) নামের এক গৃহবধু পাঁচ মাস গর্ভে থাকা মৃত জমজ সন্তান প্রসব করেছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনার পর আটক করা হয়েছে তার স্বামী ও শাশুড়িকে।

গতকাল শনিবার ফাতেমার স্বামী ও শাশুড়িকে আটক করে পুলিশ। তারা হলেন- মোহাম্মদ পারভেজ (৩৫) ও মনোয়ার বেগম (৫৫)।

স্থানীয় লোকজনের বরাত দিয়ে কাকারা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শওকত ওসমান জানান, গত সোমবরা সকালে নিকটস্থ বাড়ি থেকে পানি আনা নিয়ে জায়ের সঙ্গে কথা কাটাকাটি হয় ফাতেমার। এতে ক্ষিপ্ত হয়ে পাঁচ মাসের অন্তঃসত্ত্বা ফাতেমাকে চুল ধরে পেটান শ্বাশুড়ি। এ ছাড়া পেটে লাথি ও কিল-ঘুষি মারেন স্বামী পারভেজ।

মারধরের শিকার হয়ে ওইদিন বিকালে উপজেলার কৈয়ারবিলস্থ বাবার বাড়ি চলে যান ফাতিয়া। পরে শনিবার সকালে পেটে অসহ্য যন্ত্রনা অনুভব করলে ফাতেমাকে চকরিয়া পৌরশহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

এ সময় চিকিৎসকরা পরীক্ষা করে দেখেন পেটেই যমজ সন্তান মৃত অবস্থায় রয়েছে।  পরে অঙ্গিকারনামা নিয়ে মৃত সন্তান প্রসব করানো হয়। এ ঘটনা জানাজানি হলে স্থানীয় এক নারী জনপ্রতিনিধি বিষয়টি পুলিশকে অবহিত করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে স্বামী ও শ্বাশুড়িকে আটক করে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, এ ঘটনায় ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে এখনো কোন অভিযোগ করা হয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।