এতো উন্নয়ন হচ্ছে, চোখে পড়ে না?

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

বাংলাদেশ নিয়ে জার্মান গবেষণা প্রতিষ্ঠানের সমীক্ষার প্রতিবেদন প্রত্যাখ্যান করে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, এটা দেশের বিরুদ্ধে একটি ষড়যন্ত্র। 
রোববার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত এক সেমিনারে এ গবেষণা প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিষোদ্গার করেন মন্ত্রী।
এলডিসিভুক্ত দেশ হতে বাংলাদেশের উত্তরণ: নৌপরিবহন সেক্টরে অর্জিত সাফল্য, চলমান কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনা বিষয়ে সেমিনারটি আয়োজন করে নৌপরিবহন মন্ত্রণালয়।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে জার্মান গবেষণা প্রতিষ্ঠান 'বেরটেলসম্যান স্টিফটুং' এর সমালোচনা করে বাণিজ্যমন্ত্রী বলেন, গবেষণা প্রতিষ্ঠান কোন সময় রিপোর্টটি প্রকাশ করলো! ২২ তারিখে যখন আমরা আমাদের সফলতা উদযাপন করছি তার পরের দিন ২৩ তারিখে দিয়েছে। অর্থাৎ আমাদের এই বিজয়কে ম্লান করার জন্য এই প্রতিবেদন দেয়া হয়েছে। এটি একটা ষড়যন্ত্র। এটাকে লুফে নিতে চাচ্ছে বিএনপি। এ ষড়যন্ত্র কোনো দিন সফল হবে না।

এসময় বিএনপির সমালোচনা করে তিনি বলেন, জিয়াউর রহমান স্বৈরশাসক ছিলেন। দেশের এত উন্নয়ন হচ্ছে কিন্তু বিএনপির চোখে পড়ে না।
তোফায়েল বলেন, ছোট মনের রাজনীতিবিদেরা, যারা বড়কে বড় করে দেখে না তারাই কেবল বাংলাদেশের এই উন্নয়নকে গ্রহণ করতে পারছে না। সমস্ত বিশ্বের মানুষ প্রধানমন্ত্রীর প্রশংসা করেছেন। অথচ বিএনপি উন্নয়ন দেখছে না।

প্রসঙ্গত, বিশ্বের ১২৯টি দেশের গণতন্ত্র, বাজার অর্থনীতি এবং সুশাসনের অবস্থা নিয়ে এক সমীক্ষার পর জার্মান প্রতিষ্ঠান 'বেরটেলসম্যান স্টিফটুং' শুক্রবার একটি রিপোর্ট প্রকাশ করে। রিপোর্টে ১২৯টি দেশের মধ্যে ৫৮টি দেশ এখন স্বৈরশাসনের অধীন এবং ৭১টি দেশকে গণতান্ত্রিক বলে বর্ণনা করা হয়েছে।
এর মধ্যে বাংলাদেশেও স্বৈরশাসন চলছে বলে জানায় সংস্থাটি।