আজ আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হচ্ছে বিশ্ব ইজতেমা

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

তাবলিগ জামাতের ৫৪তম বিশ্ব ইজতেমা আজ মঙ্গলবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হচ্ছে। মাওলানা সা’দ অনুসারীদের পরিচালনায় ইজতেমার আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে সকাল ১০টায়।

তাবলীগ জামাতের দিল্লির নিজামুদ্দিন মারকাজের মাওলানা মুহাম্মদ শামীম আখেরি মোনাজাত পরিচালনা করবেন। এর আগে বাদ ফজর বয়ান করেন দিল্লির মাওলানা হাফেজ ইকবাল নায়ার। তার বয়ান বাংলায় তরজমা করেন বাংলাদেশি মাওলানা ওসামা বিন ওয়াসিফ। গত ১৫ ও ১৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয় মাওলানা জোবায়ের অনুসারীদের ইজতেমা।

মাওলানা জোবায়ের অনুসারীদের আগামী ২০২০ সালের বিশ্ব ইজতেমা ১০ জানুয়ারি থেকে ১২ জানুয়ারি প্রথম পর্ব এবং ১৭ থেকে ১৯ জানুয়ারি দ্বিতীয় পর্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। গত ১৬ ফেব্রুয়ারি জোবায়ের অনুসারীদের আখেরি মোনাজাতের পর মাইকে এই ঘোষণা দেয়া হয়।

আগামী বছর মাওলানা সা’দ অনুসারীদের ইজতেমার কবে অনুষ্ঠিত হবে তার তারিখ পরে ঘোষণা করবেন তাদের আমির মাওলানা সা’দ। সোমবার দুপুরে ইজতেমা ময়দানে এক প্রেস ব্রিফিংএ এ তথ্য জানান সা’দ অনুসারী মাওলানা মো. আশারফ আলী।

মঙ্গলবার সকাল পর্যন্ত ইজতেমা ময়দানে ৩৬টি দেশের প্রায় ১২’শ বিদেশি মেহমান ইজতেমা আখেরি মোনাজাতে অংশ নিতে ময়দানে উপস্থিত হয়েছেন বলে ইজতেমা কর্তৃপক্ষ জানান।