রাজশাহীতে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

শুরু হয়েছে রাজশাহী ফিল্ম সোসাইটি আয়োজিত চারদিনব্যাপী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। শুক্রবার সন্ধ্যায় রাজশাহী নগরীর পাঠানপাড়ায় পদ্মা নদীর তীরে লালনশাহ্ মুক্তমঞ্চে প্রধান অতিথি হিসেবে উৎসবের উদ্বোধন করেন ভাষাসৈনিক আবুল হোসেন।

উৎসবে এবার ভারত-বাংলাদেশের চারটি সংগঠনকে স্যার যদুনাথ সরকার সম্মাননা পদকের জন্য মনোনীত করা হয়। এগুলো হলো- ভারতের শিলিগুড়ি সিনে সোসাইটিবাংলাদেশের রেইবো ফিল্ম সোসাইটিচিপাচস ও চট্টগ্রাম চলচ্চিত্র কেন্দ্র।

এর মধ্যে উদ্বোধনী অনুষ্ঠানে শিলিগুড়ি সিনে সোসাইটির সাধারণ সম্পাদক প্রদীপ নাগ ও রেইবো ফিল্ম সোসাইটির অর্থ সম্পাদক মিজানুর রহমানের হাতে সম্মাননা পদক তুলে দেয়া হয়।

আগামী সোমবার উৎসবের সমাপনী অনুষ্ঠানে অপর দুই সংগঠনের সদস্যদের হাতে তুলে দেয়া হবে এই সম্মাননা পদক।

উদ্বোধনী অনুষ্ঠানে ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটির সভাপতি ডা. এফএমএ জাহিদ সভাপতিত্ব করেন। এতে সংগঠনটির সাধারণ সম্পাদক মাহমুদ হোসেন মাসুদরাজশাহী ফিল্ম সোসাইটির সভাপতি আহসান কবীর লিটনসাধারণ সম্পাদক জাবীদ অপুউৎসব পরিচালক সুলতানুল ইসলাম টিপুসমন্বয়কারী শাহরিয়ার চয়ন প্রমুখ উপস্থিত ছিলেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সহযোগিতায় দ্বিতীয়বারের মতো আয়োজিত এই চলচ্চিত্র উৎসবে স্বল্প ও পূর্ণদৈর্ঘ্য মিলিয়ে মোট ৪০টি চলচ্চিত্র প্রদর্শন করা হবে।