খালেদাকে মুক্ত করতে জিয়ার মাজারে বিএনপির শপথ

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

কারারুদ্ধ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ নেতাকর্মীদের মুক্ত করতে শপথ নিয়েছেন দলটির নেতাকর্মীরা। মহান স্বাধীনতা দিবসে উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে এ শপথ নেন তারা।  আজ (সোমবার) বেলা সাড়ে ১১টায় জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন তারা।
পরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকের এই দিনে খালেদা জিয়াসহ কারাগারে থাকা সব নেতাকর্মীদের অবিলম্বে মুক্ত করার জন্য আমরা আন্দোলনের শপথ গ্রহণ করছি।
তিনি বলেন, আজকের এই স্বাধীনতা দিবসে দেশের গণতন্ত্রের অতন্দ্রপ্রহরী, দেশের গণতন্ত্রের মাতা কারারুদ্ধ হয়ে আছেন। স্বাধীনতা দিবসে এটা আমাদের জন্য দুর্ভাগ্যের বিষয়।
মির্জা ফখরুল বলেন, মিথ্যা মামলায় খালেদা জিয়া ও তারেক রহমানকে নির্বাচন-রাজনীতি থেকে দূরে রাখার ষড়যন্ত্র চলছে। আন্দোলনের মধ্য দিয়ে আমরা গণতন্ত্রের পুনঃপ্রবর্তন করব।
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সকাল থেকেই রাজধানীর শেরে বাংলা নগরে চন্দ্রিমা উদ্যানে জড়ো হতে থাকেন বিএনপির নেতা-কর্মীরা। পরে দলের সিনিয়র নেতারা উপস্থিত হলে বেলা ১১টার জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা।
এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।