সেরা চলচ্চিত্র ‘গ্রিন বুক’

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

অস্কারের ৯১তম আসরে সেরা চলচ্চিত্র মনোনীত হয়েছে ‘গ্রিন বুক’। গত বছর নভেম্বরে চলচ্চিত্রটি যুক্তরাষ্ট্রের প্রথম মুক্তি পায়। চলচ্চিত্রটির পরিচালক যুক্তরাষ্ট্রের পিটার ফ্যারেলি। সেরা ছবির নাম ঘোষণা করেন জুলিয়া রাবার্টস।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে বাংলাদেশ সময় সোমবার বাংলাদেশ সময় সকালে অনুষ্ঠিত হয় বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার অস্কারের ৯১তম আয়োজন।

প্রতিযোগিতায় দ্য ফেভারিট, এ স্টার বর্ন, ব্ল্যাকল্যান্সম্যান, ভাইস, ব্ল্যাক পেন্থার ও রোমাকে পেছনে ফেলে সেরা চলচ্চিত্রের পুরস্কার জিতে নেয় গ্রিন বুক।

এবার অভিনেতা হিসেবে নির্বাচিত হয়েছেন যুক্তরাষ্ট্রের রামি মালেক। ‘বোহেমিয়ান র‌্যাপসোডি’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য সেরা অভিনেতা হিসেবে নির্বাচিত হন তিনি। এই সিনেমায় ফ্রেডি মার্কারির চরিত্রে অভিনয় করে সাড়া ফেলে দিয়েছিলেন রামি মালেক।

সেরা অভিনেত্রী নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের অলিভিয়া কোলম্যান। ‘দ্য ফেভারিট’ চলচ্চিত্রে দুর্দান্ত অভিনয়ের স্বীকৃতি হিসেবে এই পুরস্কার পেলেন তিনি। ওই সিনেমায় রানি অ্যান-এর চরিত্রে অনবদ্য অভিনয় করেন অলিভিয়া।