দেশ নিরাপদে আছে: মোদি

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

নিয়ন্ত্রণরেখা অতিক্রম করে পাকিস্তানে ভারতীয় বিমানবাহিনীর হামলায় ৩০০ জন জঙ্গি নিহত হওয়ার খবর নিশ্চিত করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছেন দেশ নিরাপদে আছে।

মঙ্গলবার রাজস্থানের চুরুতে এক সমাবেশে তিনি একথা জানান বলে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে। মোদি বলেন, আমি আপনাদের নিশ্চিত করছি; দেশ নিরাপদে আছে। দেশের ওপরে কিছুই নয়।

তিনি বলেন, ২০১৪ সালে আমি যা বলেছিলাম, আমার আত্মা আজ বারবার সে কথাই বলে উঠছে। অঙ্গীকার করেছিলাম; দেশকে মৃত হতে দেব না, থামতে দেব না, দেশকে পেছনে ফিরতে দেব না। ভারতমাতার কাছে আমার অঙ্গীকার- কখনও তোমাকে মাথা নত করতে দেব না। সমস্ত সেনাদের সম্মান জানাই; সম্মান সমস্ত ভারতীয়দের প্রতিও।

গত ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফ গাড়িবহরে আত্মঘাতী হামলায় ৪০ জন জওয়ানের মৃত্যু হয়। এর পর থেকেই ভারত-পাকিস্তানের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। হামলার পর দায় স্বীকার করে পাকিস্তানের জঙ্গি সংগঠন জয়েশ-ই-মোহাম্মদ।

ওই হামলা নিয়ে ভারতের পক্ষ থেকে পাকিস্তানকে দোষারোপ করা হলেও; পাকিস্তান বলছে এ হামলায় তাদের কোনও দায় নেই। এর মধ্যেই মঙ্গলবার ভোরে নিয়ন্ত্রণরেখা অতিক্রম করে হামলা চালিয়েছে ভারত।

 পাকিস্তানের জইশ-ই-মুহাম্মদ, হিজবুল্লাহ মুজাহেদীন ও লস্কর-ই-তায়েবার স্থাপনায় এ বিমান হামলা চালানো হয়। ভারতীয় বিমানবাহিনী বলছে, তাদের ১২টি মিরেজ ২০০০ জেট বিমান এ হামলায় অংশ নেয় এবং ১ হাজার কেজি বোমা বর্ষণ করে অনেক স্থাপনা গুঁড়িয়ে দিয়েছে।

উপস্থিত জনতাকে উদ্দেশ্য করে মোদি বলেন, সরকারের ওপর আপনাদের বিশ্বাস ও সমর্থন থাকায় আমরা এটি করতে পেরেছি। আমি বলতে চাই- ব্যক্তির চেয়ে দল বড় এবং সবসময়ই দলের চেয়ে দেশ বড়।