ভারতকে নিরাপত্তা বিষয়ে নিশ্চয়তা দিল আইসিসি

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

আইসিসির তরফ থেকে ভারতীয় ক্রিকেট বোর্ডকে নিরাপত্তা জনিত সব রকম নিশ্চয়তা দেওয়া হল। এর আগে পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে খেলতে না চাওয়া এবং ইংল্যান্ড বিশ্বকাপে ভারতীয় ক্রিকেটারদের নিরাপত্তার বিষয়ে সংশয়ের কথা আইসিসিকে জানিয়েছিল বিসিসিআই। আগেই শশাঙ্ক মনোহর জানিয়েছিলেন, তাদের সবার প্রথম কাজই হচ্ছে ক্রিকেটারদের নিরাপত্তা নিশ্চিত করা।

 

পুলওয়ামা জঙ্গি হামলার পর পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে না খেলার দাবি উঠেছে দেশের বিভিন্ন প্রান্ত থেকে। ২৬ জুন এই ম্যাচ ম্যানচেস্টারে হওয়ার কথা। আসন্ন বিসিসিআইয়ের সভায় এই নিয়ে নতুন করে আলোচনা অনেকটাই অংশ জুড়ে থাকবে। সিনিয়র বিসিসিআই কর্তা জানিয়েছেন, ‘বিসিইসআইয়ের পক্ষ থেকে রাহুল জোহুরি ভারতীয় দল, ম্যাচ অফিসিয়াল ও ভারতীয় ফ্যানদের নিরাপত্তা নিয়ে সিইসি মিটিংয়ে প্রশ্ন তুলেছেন।'

জানা গিয়েছে, রাহুল জোহুরি সিইসিকে জানিয়েছেন বিসিসিআইয়ের আইসিসির নিরাপত্তা ব্যবস্থার উপর আস্থা রয়েছে। সঙ্গে আইসিসির সিইও ডেভিড রিচার্ডসন বিসিসিআইকে নিশ্চিত করেছেন, যে যে বিষয়ে সংশয় প্রকাশ করা হয়েছে সবগুলো সঠিকভাবে করা হবে।

এই মিটিংয়ের মুখ্য বিষয় এটি ছিল না। কিন্তু বিসিসিআইকে নিশ্চয়তা দিতে বিশ্বকাপে নিরাপত্তার বিষয়টিও এই মিটিংয়ে সংযোজন করা হয়।

এর আগে, ভারতের সাবেক ক্রিকেটার যেমন হরভজন সিং, সৌরভ গঙ্গোপাধ্যায়, ভিভিএস লক্ষ্মণের মতো নামের তরফে পাকিস্তানের বিরুদ্ধে খেলার বিরোধিতা করা হয়েছিল। পুলওয়ামায় জঙ্গি হানায় ৪০ জন সিআরপি জওয়ানের মৃত্যু মেনে নিতে পারেনি দেশ।

এরপরও বিসিসিআই বিশ্বকাপে পাকিস্তান ম্যাচ নিয়ে এখনও পর্যন্ত কোনও সিদ্ধান্ত নেয়নি। ভারত আদৌ পাকিস্তানের বিরুদ্ধে খেলবে কিনা তার অনেকটাই নির্ভর করবে কেন্দ্র সরকারের সিদ্ধান্তের উপর।