বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকীতে ওয়াশিংটনে ছবি আঁকা প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাস, নিউ ইয়র্কে বাংলাদেশ মিশন ও কন্স্যুলেট যৌথ উদ্যোগে শিশু-কিশোরদের জন্য ছবি আঁকা প্রতিযোগিতার আয়োজন করেছে।

আগামী রোববার স্থানীয় সময় সকালে দূতাবাসের ৩৫১০ ইন্টারন্যাশনাল ড্রাইভ, নর্থ ওয়েস্ট, ওয়াশিংটন ডিসির বঙ্গবন্ধু অডিটরিয়ামে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে দূতাবাস কর্তৃপক্ষ।

প্রতিযোগিতায় প্রথম থেকে পঞ্চম গ্রেড পর্যন্ত ‘গ্রুপ এ’, ষষ্ঠ গ্রেড থেকে অস্টম গ্রেড পর্যন্ত ‘গ্রুপ বি’ এবং হাইস্কুল থেকে শুরু করে উপরের সবাই ‘গ্রুপ সি’মোট তিনটি গ্রুপে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ছবির বিষয় ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’।

বিজয়ীদের মধ্যে আগামী ১৭ মার্চ সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকীর অনুষ্ঠানে পুরস্কার দেওয়া হবে। একই দিন শিশুদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এদিকে নিউ ইয়র্কে বাংলাদেশ মিশন ও কন্স্যুলেটের প্রতিযোগিতার বিষয় হচ্ছে ক গ্রুপে ‘বঙ্গবন্ধুর সোনার বাংলা’ এবং খ গ্রুপে ‘সমৃদ্ধির পথে বাংলাদেশ’। এসব প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ১৭ মার্চ জ্যামাইকায় মেরিক বুলেভার্ডে অবস্থিত কুইন্স সেন্টাল লাইব্রেরিতে।

প্রতিযোগিতার আগে বেলা আড়াইটা থেকে তিনটা পর্যন্ত আধ ঘণ্টায় ‘কারাগারের রোজনামচা’ এবং ‘অসমাপ্ত আত্মজীবনী’ থেকে পাঠ করবেন যথাক্রমে রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন ও কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা।

এরপর বিকেলে অনুষ্ঠিত হবে চিত্রাঙ্কন প্রতিযোগিতা। ক গ্রুপে ৫ থেকে ৭ বছর এবং খ গ্রুপে ৮ থেকে ১১ বছর বয়েসি অংশগ্রহণকারিদের শুধু আর্ট পেপার সরবরাহ করা হবে। অন্য উপকরণ সঙ্গে আনতে বলা হয়েছে।

অংশ নিতে উচ্ছুকরা নাম, ঠিকানা, পিতা-মাতার নাম ও ফোন নম্বরসহ রেজিস্ট্রেশন করতে পারবে ই-মেইলে mission.newyork@mofa.gov.bd অথবা ডাকযোগে 34-18 northern blvd, LIC, NHY11101 ঠিকানায়।