শ্রীলঙ্কার বুকে জ্বালা ধরিয়ে টাইগাররা নাচলেন নাগিন রূপে!

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

শ্রীলঙ্কার বিপক্ষে এর আগের ম্যাচে ২১৫ রান ধাওয়া করে বাংলাদেশের অবিশ্বাস্য জয়। সেই সঙ্গে বাংলাদেশের উইকেটকিপার মুশফিকুর রহিমের 'নাগিন ড্যান্স'! ব্যস! ভাইরাল হয়ে গেল টাইগারদের এই স্পেশাল ড্যান্স। গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে জিতে নিদাহাস ট্রফির ফাইনাল নিশ্চিত করেছে টাইগাররা। এমন দারুণ জয়ে এই ড্যান্স হবে না, তা কি হয়? ম্যাচের পর চলল 'নাগিন ড্যান্স' উৎযাপন। ক্রিকেটাররা তো বটেই! কর্মকর্তারাও বাদ যাননি এই উৎসবে শামিল হতে। শ্রীলঙ্কার মাটিতে তাদের বুকে জ্বালা ধরিয়ে টিম টাইগাররা নাচলেন নাগিন রূপে।

নাগিন ড্যান্সটা মূলত নাজমুল অপুর উৎযাপন। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এই নাচ দিয়ে দারুণ জনপ্রিয়তা পান এই তরুণ। জাতীয় দলেও উইকেট পেলে তাঁর উদযাপনের ধরন একই থাকে। তবে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে উইকেট পেয়ে এমন উৎযাপনকে ব্যঙ্গ হিসেবেই দেখে সফরকারীরা। তাই ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশকে হারিয়ে লঙ্কা শিবিরও নেচেছিল এই নাগিন রূপেই। সেই কথা মনে করিয়ে দিতেই হয়তো প্রথম ম্যাচে জয়ের পর মুশফিক নেচেছেন তাদের ভঙ্গিতেই।

গতকাল শুক্রবার ম্যাচটা ছিল টুর্নামেন্টে 'বাঁচা-মরার লড়াই'। এই ম্যাচের পরাজয় বাংলাদেশকে ছিটকে দিত টুর্নামেন্টের ফাইনাল থেকে। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে জয়, আর নাগিন ড্যান্স থাকবে না, সেটা কি হয়? পুরো টিম নাচলেন নাগিন রূপে, জয়ের আনন্দে।

স্নায়ুক্ষয়ী এই ম্যাচে শ্রীলঙ্কাকে দুই উইকেটে হারিয়েছে বাংলাদেশ। মাহমুদউল্লাহ ও তামিম ইকবালের দারুণ দুটি ইনিংসের ওপর ভর করে স্বাগতিকদের বিপক্ষে এই দারুণ জয় পায় বাংলাদেশ।