চীনের কাছে হার মেয়েদের

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডে চীনের কাছে ৩-০ গোলে হেরেছে বাংলাদেশের মেয়েরা। এই হারে গ্রুপ সেরা হওয়া হলো না মেয়েদের। চ্যাম্পিয়নশিপের মূল পর্বে  রানার্সআপ হয়েই তাই খেলতে হবে গোলাম রব্বানী ছোটনের শিষ্যদের।

রোববার মিয়ানমারের মানডালা থিরি স্টেডিয়ামে ‘বি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে পা হড়কায় মেয়েরা। টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে তাই গ্রুপ সেরা হয়েছে চীন। এছাড়া তারা তিন ম্যাচে কোন গোল হজম করেনি। এর আগে বাংলাদেশ গ্রুপে থাকা অন্য দুই দল ফিলিপাইন এবং মিয়ানমারকে হারিয়ে মূল পর্ব নিশ্চিত করে। ফিলিপাইনের বিপক্ষে ১০-০ ও মিয়ানমারকে ১-০ গোলে হারায় তারা।  

তবে গ্রুপের শক্তিশালী চীনের বিপক্ষে আর পেরে উঠলো না মারিয়া মান্দারা। ম্যাচের ২৯ মিনিটে পিছিয়ে পড়ে তারা। দুই মিনিট পরই সমতায় ফেরার  ‍সুযোগ পেয়ে যায় মেয়েরা। কিন্তু তহুরা খাতুনের কাটব্যাকে পা ছোঁয়াতে পারেননি মনিকা চাকমা।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান দ্বিগুণ করে নেয় চীন। ৫৩ মিনিটে স্কোরলাইন ৩-০ করে নেয় শক্তিশালী চীনের মেয়েনা। ম্যাচের বাকিটা সময় ঘুরে দাঁড়াতে পারেনি বাংলাদেশ। থাইল্যান্ডে আগামী সেপ্টেম্বরে মাঠে গড়াবে চ্যাম্পিয়নশিপের মূল পর্ব। হার ভুলে ছোটন ও তার শিষ্যদের চোখ হবে এখন সেদিকেই।