সমাবেশের অনুমতি দিতে আপত্তি নেই সরকারের : আশাবাদী বিএনপি

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

আগামী ২৯ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে সমাবেশের অনুমতি দিতে সরকারের কোনো আপত্তি নেই। সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত দেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। মঙ্গলবার সচিবালয়ে বিএনপি নেতাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি যে দিন সমাবেশের অনুমতি চেয়েছে, সেদিন না হলেও এর পরের যেকোনো দিন সমাবেশ হতে পারে। তবে বিষয়টি নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

অপর দিকে, বিএনপি নেতা নজরুল ইসলাম খান জানান, সমাবেশের অনুমতির বিষয়ে তারা আশাবাদী। স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে নির্বিঘ্নে সভা-সমাবেশ করতে দেয়া, সমাবেশ থেকে কর্মীদের হুটহাট গ্রেপ্তার না করা এবং বিএনপিকে যেন স্বাভাবিক রাজনীতি করতে দেয়া হয়-এসব বিষয়ে কথা হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টার দিকে সচিবালয়ে এ বৈঠক শুরু হয়। বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের নেতৃত্ব বিএনপির তিন নেতা বৈঠক করেন। বিএনপির অপর দুই নেতা হলেন মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ ও এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী।

এর আগে গত ২২ ফেব্রুয়ারি এবং ১২ ও ১৯ মার্চেও একই দাবিতে সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার কর্মসূচি ঘোষণা করেছিল বিএনপি। তবে তিনবারই দলটিকে অনুমতি দেয়নি পুলিশ।