সিউলে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী ও শিশু দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে রোববার দক্ষিণ কোরিয়া আওয়ামী লীগ, যুবলীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের তাৎপর্য শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন সাবেক ছাত্রনেতা ও দক্ষিণ কোরিয়া আওয়ামী লীগের সভাপতি আব্দুল মতিন। প্রধান বক্তা ছিলেন শহিদুল ইসলাম হাচান, বিশেষ অতিথি রফিকুল ইসলাম ভুট্টো, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ডেভিড ইকরাম, গোপালগঞ্জ অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ মুরাদ হোসেন সোহেল ও স্থানীয় যুবলীগ সভাপতি মনোয়ার হোসেন মানিক। 

আলোচনায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু ছিলেন শোষিত বঞ্চিত নিপীড়িত মানুষের নেতা। যখনই বাংলার বুকে বাঙালিদের অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে, অন্যায়ভাবে অনৈতিক কিছু চাপিয়ে দেওয়া হয়েছে তখনই বঙ্গবন্ধু তার দূরদর্শিতা ও বিচক্ষণতার মাধ্যমে বাঙালি জাতির অধিকার ছিনিয়ে এনেছেন। বাঙালি জাতির হাজার বছরের ইতিহাসে অনেক মহানায়কের জন্ম হয়েছে; কিন্তু কেউ বাঙালি জাতিকে স্বাধীনতার স্বপ্ন দেখাতে পারেনি। বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা পেতাম না লাল সবুজের পতাকা, পেতাম না একটি মানচিত্র ও প্রিয় বাংলাদেশ। 

 

বক্তারা ক্ষুধা দারিদ্র ও দুর্নীতিমুক্ত স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য প্রবাসীদের প্রতি আহ্বান জানান। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মেপিন চৌধুরী, আওয়ামী লীগ নেতা ওবায়দুর রহমান, আসিফ বিল্লাহ্‌, মনোজ প্রভাকর, সৈকত মাহমুদ, সোলায়মান স্বপন, মামুন শেখ, মনির, যুবলীগ নেতা এম এস আলী, রতন দে, খন্দকার রুবেল এবং অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। 

দক্ষিণ কোরিয়া যুবলীগের সাধারণ সম্পাদক ময়মুর সুলতানের সঞ্চালনায় ছোট্ট শিশু অর্না আওয়ামী পরিবারের সঙ্গে জাতীয় শিশু দিবসে কেক কেটে জন্মবার্ষিকীর অনুষ্ঠানটির শোভা বর্ধন করে। সংবাদ বি