দিতির তৃতীয় মৃতু্যবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

চিত্রনায়িকা পারভীন সুলতানা দিতির তৃতীয় মৃতু্যবার্ষিকী আজ। ২০১৬ সালের ২০ মার্চ ৫১ বছর বয়সে ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃতু্যবার্ষিকী উপলক্ষে দিতির পরিবার ও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি আলাদাভাবে বিশেষ আয়োজনের উদ্যোগ নিয়েছে। বাদ আসর এফডিসির শিল্পী সমিতির স্টাডি রুমে মিলাদ মাহফিল ও স্মরণসভার আয়োজন করা হয়েছে। এ ছাড়া নারায়ণগঞ্জের সোনারগাঁও জামে মসজিদে মিলাদ মাহফিল ও দোয়া করা হবে। পাশাপাশি অসহায়, এতিম, গরিব, স্কুল থেকে আসা বাচ্চাদের খাওয়ানোর ব্যবস্থা করা হয়েছে।

১৯৬৫ সালের ৩১ মার্চ সোনারগাঁওয়ে জন্ম দিতির। ১৯৮৪ সালে বিএফডিসির নতুন মুখের সন্ধানে কার্যক্রমের মাধ্যমে ঢালিউডে পা রাখেন তিনি। প্রথম চলচ্চিত্র উদয়ন চৌধুরী পরিচালিত 'ডাক দিয়ে যাই'। তবে ছবিটি মুক্তি পায়নি। প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি আজমল হুদা মিঠু পরিচালিত 'আমিই ওস্তাদ'।

দিতি দুই শতাধিক সিনেমায় অভিনয় করেন। তার উলেস্নখযোগ্য সিনেমাগুলো হলো- হীরামতি, দুই জীবন, ভাই বন্ধু, উছিলা, লেডি ইন্সপেক্টর, খুনের বদলা, আজকের হাঙ্গামা, স্নেহের প্রতিদান, শেষ উপহার, চরম আঘাত, কালিয়া, স্বামী-স্ত্রী, মেঘের কোলে রোদ ও জোনাকির আলো।

চলচ্চিত্রের পাশাপাশি দিতি বেশ কিছু নাটকেও অভিনয় করেছিলেন। কয়েকটি নাটক পরিচালনাও করেছিলেন তিনি। এ ছাড়া রান্নাবিষয়ক অনুষ্ঠান উপস্থাপনা করেছেন। গায়িকা হিসেবেও প্রশংসা কুড়িয়েছেন দিতি। বেরিয়েছিল তার একক অ্যালবামও। বিজ্ঞাপনচিত্রে মডেলও হন তিনি।