ইরানে আহত অনন্ত থাইল্যান্ডের হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

গত ২৭ ফেব্রুয়ারি থেকে ইরানে শুরু হয়েছে ব্যবসায়ী, অভিনেতা ও প্রযোজক অনন্ত জলিলের ‘দিন: দ্য ডে’ ছবির শুটিং। দৃশ্যধারণ হচ্ছিল দেশটির হেরাতের এক দুর্গম পাহাড় ও মরুভূমি এলাকায়।

 

কয়েকদিন আগে সেখানে শুটিং করতে গিয়ে উটের পিঠ থেকে পড়ে আহত হয়েছিলেন অভিনেতা। প্রয়োজনীয় পরীক্ষা নীরিক্ষার পর সে সময় জানা যায়, বুকের পাঁজরে মারাত্মক আঘাত পেয়েছেন অনন্ত জলিল।

এরপর ইরানের দুই হাসপাতালে দুই দফায় চিকিৎসা শেষে ঢাকায় ফিরে আসেন নায়ক। ইরানি চিকিৎসকরা নায়ককে দুই সপ্তাহ সম্পূর্ণ বিশ্রামে থাকার পরামর্শ দেন। যার কারণে স্থগিত রাখা হয় ছবির শুটিং।

কিন্তু সম্প্রতি অনন্ত জলিলের বুকের ব্যথা আবার বেড়ে যায়। যার কারণে তাকে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন আছেন বাংলা চলচ্চিত্রের আলোচিত এই নায়ক।

অনন্ত জলিলের ‘দিন: দ্য ডে’ নির্মিত হচ্ছে বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায়। অনন্তের সঙ্গে এটি প্রযোজনা করছে ইরানের ফারাবি সিনেমা ফাউন্ডেশন। বিশ্বের বিভিন্ন দেশে মুসলমানদের ওপর যে নির্যাতন হচ্ছে, সেই চিত্র তুলে ধরা হবে ‘দিন: দ্য ডে’-এ।

এই ছবির গল্প ভাবনা অনন্ত জলিলের। গত বছরের জুনে গল্পটি নিয়ে আলোচনা করতে ইরানেও যান তিনি। সে সময় নায়কের এই ভাবনাকে একেবারে সময়োপযোগী বলে মন্তব্য করেন ফারাবি ফাউন্ডেশনের পরিচালক আলীরেজা তাবেশ। ইসলাম নিয়ে এমন একটি ছবি নির্মাণ খুব জরুরি বলেও তিনি জানান।