প্রতিশ্রুতি পূরণ করলেন প্রতিমন্ত্রী পলক

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

২০তম আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে স্বর্ণপদক বিজয়ী দলসহ অন্যান্য পদকজয়ীদের হাতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে একটি করে ল্যাপটপ উপহার দিয়েছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

 

১৯ মার্চ চ্যানেল আই প্রাঙ্গণে এক অনুষ্ঠানে তিনি এসব উপহারসামগ্রী তুলে দেন। প্রতিমন্ত্রী প্রথম বারে অংশগ্রহণ করেই স্বর্ণপদক অর্জনের জন্য  বাংলাদেশ দলের সকল সদস্যকে অভিনন্দন জানান এবং থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য ২০১৯ এর আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে অংশগ্রহণের জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের পক্ষ থেকে সকল ধরণের সহায়তা প্রদানের জন্য অঙ্গীকার করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চ্যানেল আই এর প্রতিষ্ঠাতা পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোবটিক্স অ্যান্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপার্সন ও ২০তম আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে বাংলাদেশ দলের দলনেতা ড. লাফিফা জামাল এবং বাংলাদেশ রোবট অলিম্পিয়াডের প্রধান সমন্বয়ক রেদওয়ান ফেরদৌস।

উল্লেখ্য যে, গত ৪ মার্চ ২০১৯ তারিখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোবটিক্স অ্যান্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং চ্যানেল আই-এর যৌথ উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ে একটি সেমিনার অনুষ্ঠিত হয়। উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে স্বর্ণপদক বিজয়ী দলসহ অন্যান্য পদকজয়ীদের ডিজিটাল বাংলাদেশ গড়ার হাতিয়ার ল্যাপটপ উপহার দেয়ার প্রতিশ্রুতি দেন।

২০১৮ সালের ডিসেম্বর মাসে ফিলিপাইনের ম্যানিলায় অনুষ্ঠিত ২০তম আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে প্রথমবারের মতো অংশগ্রহণ করেই বাংলাদেশ দল একটি স্বর্ণপদক সহ, দুইটি হাইলি কমেন্ডেড পদক এবং একটি টেকনিক্যাল পদক অর্জন করে।