দেশের ভাবমূর্তি বাড়াতে ভূমিকা রাখছেন প্রবাসীরা: পরিবেশমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন বলেছেন, প্রবাসীরা দেশের অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনের পাশাপাশি বিদেশের মাটিতে বাংলাদেশের ভাবমূর্তি বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। এখন সবাই মিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে সমৃদ্ধির শিখরে নিয়ে যাওয়ার পালা।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বৃহস্পতিবার নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট অফিস পরিদর্শনের সময় এসব কথা বলেন মন্ত্রী। এর আগে কনস্যুলেটে তাকে স্বাগত জানান কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা। কনস্যুলেটের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করেন শাহাব উদ্দিন।

মতবিনিময়কালে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ সমৃদ্ধির সঠিক লক্ষ্যে এগিয়ে চলেছে। প্রবাসীদের প্রতি অনুরোধ করব, বাংলাদেশকে দ্রুতগতিতে সামনের দিকে এগিয়ে নিতে আপনারা দেশের অর্থনৈতিক অঞ্চলে আরও বেশি বিনিয়োগ করুন। এ ক্ষেত্রে সরকার সব ধরনের সুযোগ দিচ্ছে।

প্রবাসীদের জন্য কনস্যুলার সেবা ও সার্বিক কল্যাণ নিশ্চিতকরণে প্রধানমন্ত্রীর দৃঢ় প্রতিজ্ঞার কথা তুলে ধরে সরকারের রূপকল্প ২০২১ ও রূপকল্প ২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে কনস্যুলেটে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের কাজ করে যাওয়ার আহ্বান জানান মন্ত্রী শাহাব উদ্দিন।

এ সময় কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা মন্ত্রীকে কনস্যুলেটের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে ধারণা দেন। মন্ত্রী অপেক্ষমাণ কনস্যুলার সেবাপ্রার্থীদের সঙ্গে কথা বলেন এবং কয়েকজন সেবাপ্রার্থীর হাতে পাসপোর্ট তুলে দেন। জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের উপস্থায়ী প্রতিনিধি তারেক আরিফুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারাও তখন উপস্থিত ছিলেন।

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে সরকারি কার্যক্রমে অংশগ্রহণের জন্য পরিবেশমন্ত্রী এখন দেশটিতে অবস্থান করছেন।