গভীর রাতে ঢাবি সাংবাদিক সমিতির কার্যালয়ে চুরি

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

গভীর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ঢাবিসাস) কার্যালয়ে চুরির ঘটনা ঘটেছে।


শুক্রবার গভীর রাতে চুরির পর কার্যালয়ের মূল দরজায় তালা ঝুলিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। পাশাপাশি সংগঠনটির সভাপতিকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য লিখে রাখা হয়েছে।

এ নিয়ে শনিবার ঢাবিসাসের দফতর সম্পাদক রায়হানুল ইসলাম বাদী হয়ে শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

জিডিতে বলা হয়েছে, কে বা কারা শুক্রবার দিবাগত রাতে ঢাবিসাসের পশ্চিম পাশের স্টিলের আলমারি থেকে ৭৮ হাজার টাকা নিয়ে গেছে। এর সঙ্গে সমিতির কার্যালয়ের মূল ফটকে দুটি তালা ঝুলিয়ে গেছে তারা। ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনার আবেদন জানানো হয়।


সমিতির কয়েকজন সদস্য জানান, অর্থ চুরি ও তালা ঝোলানোর পাশাপাশি দরজায় সংগঠনটির সভাপতি আসিফুর রহমানকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য লিখে যায় দুর্বৃত্তরা।

শনিবার সকালে তালা ভেঙে সমিতিতে প্রবেশ করেন ঢাবিসাসের সদস্যরা। এ সময় তারা পশ্চিম পাশের কক্ষের টেবিলে আঠা পড়ে থাকতে দেখেন। এতে সন্দেহ হলে আলমারি খুলে খামে থাকা কম্পিউটার ও সোফা ক্রয় বাবদ রাখা ৭৮ হাজার টাকা খুঁজে পাওয়া যায়নি।

এ সময় ভেতরে থাকা প্রয়োজনীয় কাগজপত্র এলোমেলো অবস্থায় পাওয়া যায়। তাদের ধারণা, শুক্রবার দিনগত রাত সাড়ে ৩টার দিকে অর্থ চুরির এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে ঢাবিসাসের সভাপতি আসিফুর রহমান বলেন, সকালে সমিতির সদস্যরা এসে তালা দেখতে পান। পরে সদস্যরা তালা ও টাকা চুরির বিষয়টি আমাকে জানান। চুরির সঙ্গে জড়িতদের খুঁজে বের করার চেষ্টা করা হলেও কাউকে শনাক্ত করা সম্ভব হয়নি।

এ বিষয়ে শাহবাগ থানার ওসি আবুল হাসান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির টাকা চুরির বিষয়ে একটি জিডি করা হয়েছে। নীলক্ষেত পুলিশ ফাঁড়ির দায়িত্বরত উপপরিদর্শক সাহেব আলীকে ঘটনাটি তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। তিনি ঘটনাটি খতিয়ে দেখবেন।