সংবাদ সম্মেলনে সাঈদ খোকন : সপ্তাহব্যাপী ‘স্বচ্ছ ঢাকা’ কর্মসূচি শুরু আজ

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

আজ থেকে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী ‘স্বচ্ছ ঢাকা’ কর্মসূচি। চলবে ২৩ মার্চ পর্যন্ত। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকীতে এ কর্মসূচি হাতে নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। গতকাল শুক্রবার নগর ভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। সংবাদ সম্মেলনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কাউন্সিলর এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মেয়র বলেন, পরিচ্ছন্ন নগরী গড়তে একটি হটলাইন চালু করা হয়েছে। ০৯৬১১০০০৯৯৯ নম্বরে ফোন করে বাড়ির আঙিনা বা অন্য কোথাও বর্জ্য দেখলে ফোন করা মাত্রই ডিএসসিসির পরিচ্ছন্নতাকর্মীরা সেখানে পৌঁছে যাবে। নগরবাসী আগামী সাতদিন এ সেবা পাবেন বলে জানান তিনি।

বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত ‘স্বচ্ছ ঢাকা’ অনুষ্ঠান সফল করতে সবার সহযোগিতা চেয়ে মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন; স্বচ্ছ দিবস উপলক্ষে আগামীকাল শনিবার সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত নগর ভবনের ব্যাংক ফ্লোরে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বেলা ১১টায় নগর ভবন থেকে র‌্যালি বের হবে। এটি গোলাপশাহ মাজার, জিরো পয়েন্ট, পল্টন মোড়, জাতীয় প্রেসক্লাব হয়ে আবার নগর ভবনে এসে শেষ হবে।

যেসব প্রতিষ্ঠান বা ব্যক্তি তাদের এলাকায় পরিচ্ছন্নতা কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করবেন তাদের প্রাতিষ্ঠানিক পর্যায়ে পুরস্কৃত করা হবে বলে জানান মেয়র।