মোমবাতি জ্বালিয়ে চলছে এইচএসসি পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

হানা দিয়েছে কালবৈশাখী। নেই বিদ্যুৎ সংযোগ। ফলে বাধ্য হয়ে মোমবাতি জ্বালিয়ে পরীক্ষা দিচ্ছেন হাজারো এইচএসসি শিক্ষার্থী। সোমবাররংপুরের সবগুলো পরীক্ষা কেন্দ্রে একই অবস্থা দেখা গেছে। বিদ্যুৎ না থাকলেও কর্তৃপক্ষ কোনও পদক্ষেপ না নেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন পরীক্ষার্থী ও অভিভাবকরা।

 

নগরীর শালবন এলাকায় সরকারি রোকেয়া কলেজ কেন্দ্রে সরেজমিনে গিয়ে দেখা গেছে, শিক্ষার্থীরা মোমবাতি নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করছে। কয়েকজন পরীক্ষার্থী জানান, সকাল থেকে পরীক্ষা কেন্দ্রে বিদ্যুৎ নেই। ঘরগুলো অন্ধকার তাই বাধ্য হয়ে মোমবাতি নিয়ে পরীক্ষা দিতে যাচ্ছেন তারা।

কলেজের অধ্যাক্ষ মোবাখখারুল ইসলাম জানান, রাতে ঝড় হওয়ায় নগরীর বেশিরভাগ এলাকায় বিদ্যুৎ না থাকায় শিক্ষার্থীরা মোমবাতি জ্বালিয়ে পরীক্ষা দিচ্ছেন। এতে তাদের ভীষণ সমস্যা হচ্ছে বলে জানান তিনি।

এ ব্যাপারে পিডিবির কন্ট্রোল রুমে যোগাযোগ করা হলে দায়িত্বরত কর্মকর্তা সাহাদত আলী বলেন, ‘রবিবার মধ্যরাতে ঝড় হওয়ায় বিদ্যুতের খুঁটি উপড়ে যায়। এছাড়া বিদ্যুৎ লাইনে গাছপালা পড়ায় দুটি ফিডার ছাড়া সব ফিডারে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।’

রংপুর বিভাগের আট জেলার ১৯৯টি কেন্দ্রের এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে ২৮ হাজার ৫৬ জন, মানবিক বিভাগে ৮১ হাজার ১৩৭ জন এবং ব্যবসা শিক্ষা বিভাগে ১৫ হাজার ৬৮৬ পরীক্ষার্থী অংশ নিচ্ছে।