ইস্ট ওয়েস্টে সিভি রাইটিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

পছন্দের চাকরি পাওয়া এবং চাকরি পাওয়ার জন্য একটি চাকরি খোঁজা এই যুগের ছাত্রদের জন্য কঠিন বিষয়। একজন স্নাতক সহসাই এই প্রতিযোগীতামূলক বাজারে সঠিক পথটি বেছে নিতে গিয়ে বিচলিত হয়ে পরে।

স্নাতকদের এই সমস্যাকে মাথায় রেখে, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি বিজনেস ক্লাব (ইডব্লিউইউবিসি) শিক্ষার্থীদের এবং কর্পোরেট জগতের মধ্যে সেতু নির্মাণের লক্ষ্যে এবার তৃতীয়বারের মতো আয়োজন করেছে ক্যারিয়ার ক্লিনিক২০১৯। এই কার্যক্রম এর প্রথম আয়োজনটি ছিলো, সিভি রাইটিং ওয়ার্কশপ যা গত ১৯ মার্চ অনুষ্ঠিত হয়।

ছাত্রছাত্রীদের তাদের পছন্দ সই শিল্প প্রতিষ্ঠান থেকে ইন্টারভিউ কল পাওয়ার জন্য একটি নিখুঁত সিভি তৈরি করার নিয়ম এবং কৌশল সম্পর্কে অবগত করার উদ্দেশ্যেই আয়োজিত করা হয় এই সিভি রাইটিং ওয়ার্কশপ।

ওয়ার্কশপটিতে উপস্থিত ছিলেন নুসরাত জাহান তৃষা, কিএকাউন্টম্যানেজার, রবি আজিয়াটালিমিটেড এবং জাহিন ইফতেখাররাসুল,এইচআর বিজনেস পার্টনার, মেরিকো বাংলাদেশ লিমিটেড। অনুষ্ঠানের প্রধান অংশগুলির মধ্যে একটি ' ইন্ডাস্ট্রী ওভারভিউসেশন' যা অনুষ্ঠিত হয় গত ২৮মার্চ।  

যেখানে অংশগ্রহণকারীদের বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান সম্পর্কে এবং কর্মজীবনের সুযোগ সম্পর্কে আলোকিত হওয়ার সুযোগ ছিল।

এখানে 'প্যনেলডিসকাশনসেশনের' মাধ্যমে অংশগ্রহনকারীদের বাংলাদেশের বিভিন্ন ইন্ডাস্ট্রী সম্পর্কে বিস্তারিত ধারণা দেয়া হয়।  এই পর্বে ৬জন সম্মানিত কর্পোরেট কর্মী উপস্থিতছিলেন। 

অনুষ্ঠানে অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন, বিশ্বজিৎ কুমার দাস,ন্যশনাল সেলস ম্যানেজার, রেকিটবেনকিসার বাংলাদেশ লিমিটেড। শেখ জগলুল তারেক, সিনিয়রম্যানেজার- ডিমান্ডএন্ডসাপলাইপ্ল্যানিং, নেসলে বাংলাদেশ লিমিটেড।এম আমিনুল হক পুলক, গ্রুপ হেড অব রিক্রুটমেন্ট অ্যান্ড এমপ্লয়াররিলেশনস, রেংকন। মনসুরুলআজিজ, ব্র্যান্ডমার্কেটিংহেড, নগদ। জাবেদ পারভেজ, ভাইস প্রেসিডেন্ট, রিসোর্সিং অ্যান্ড এমপ্লয়ার ব্র্যান্ডিং, পিপল অ্যান্ড কর্পোরেট বিভাগ, রবি আজিয়াটা লিমিটেড।

আইপিডিসি ফাইন্যান্সের গেড অফ রিটেইলস্ট্র্যাটেজি এবং চ্যানেল ডেভলপমেন্ট, ইশতিয়াক শাহরিয়ার শান্ত।

নিয়োগের সময় তারা কি ধরনের দক্ষতা সন্ধান করে এবং কোন প্রার্থীকে তারা সবার মধ্য থেকে নির্বাচিত করবে সেই বিষয়ে তারা তাদের অভিমত এবং অভিজ্ঞতাগুলি আলোচনা করেছেন।

প্যানেল ডিসকাশন ওয়ার্কশপ এ আমরা ছাত্রদের কাছ থেকে বিপুল প্রতিক্রিয়া পেয়েছি। ক্যারিয়ার ক্লিনিকের তৃতীয় বিভাগটি 'ক্যারিয়ারচেক-আপসেশন' যা ৩০ মার্চ অনুষ্ঠিত হয়।

অংশগ্রহণকারীরা তাদের পছন্দ সই কোম্পানিতে একটি মকইন্টার ভিউ সেশনের জন্য বসার সুযোগ পেয়েছে যা তাদের পরবর্তীতে আসল ইন্টার ভিউ বোর্ডে সাহায্য করবে। তারা তাদের কর্পোরেট জীবনের জন্য নিজেদের মূল্যায়ন করার সুযোগের পাশাপাশি ইন্টার্নশিপ ও চাকরির প্রস্তাবও পেয়ছে।

এই আয়োজনে ১২টি গণমান্য প্রতিষ্ঠান থেকে বিশেষজ্ঞ কর্পোরেট বৃন্দ এসেছিলেন অংশগ্রহণকারীদের ইন্টার ভিউ নেয়ার জন্য। এদের মধ্যে রয়েছে- রেকিটবেনকিজার, বিকাশ, রবি, বাংলালিংক,স্ট্যান্ডার্ডচার্টার্ডব্যাংক, এনআরবিকমার্শিয়ালব্যাংক, গ্রেবাংলাদেশ, ম্যাগনিটোডিজিটাল, ফার্মাশিয়া, সিটিব্যংক, লঙ্কাবাংলাফিন্যান্স, ইউসিবি, নেসলে।

সেশনশেষে একটি এন্ডিং সেরেমনি আয়োজিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জিএম কামরুল হাসান, সিইও,ইগলু আইসক্রিম এবং মিল্কইউনিট,আব্দুল মোনেম লিমিটেড। বিশেষ অতিথি ছিলেন এমডি. মোস্তফা মোসাররফ,ভাইস প্রেসিডেন্ট এবং হেড অফ কার্ডঅপারেশনস, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক।

এই আয়োজনে একটি বিশাল অবদান রেখেছেন পার্টনার্স বৃন্দযারাহলেন- ইলেক্ট্রনিক মিডিয়া পার্টনার আরটিভি, রেডিও পার্টনার রেডিওফুর্তি, প্রিন্ট মিডিয়া পার্টনার ফিন্যানশিয়াল এক্সপ্রেস ও দৈনিক সমকাল, বেভারেজ পার্টনার জীবন, আইসক্রিম পার্টনার ইগলু এবং স্ট্রাটেজিক পার্টনার বিওয়াইএলসি।