মালয়েশিয়ার ঘাঁটিতে বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

মালয়েশিয়ার রাজকীয় নৌঘাঁটি লুমুটে বাংলাদেশ নৌবাহিনী জাহাজে অভ্যর্থনা অনুষ্ঠান হয়েছে।
বৃহস্পতিবার সন্ধ্যায় জাহাজে অনবোর্ড অভ্যর্থনা (Onboard Reception) এবং নৈশভোজের আয়োজন করা হয়।

মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের প্রতিরক্ষা বিভাগ সূত্রে জানা গেছে, আগামী ২২-২৫ এপ্রিল চীনে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউয়ে অংশগ্রহণের উদ্দেশ্যে যাত্রাপথে বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ ‘প্রত্যয়' শুভেচ্ছা সফরের অংশ হিসেবে ২ এপ্রিল ২৩ জন কর্মকর্তা এবং ১১৬ জন নাবিকসহ মালয়েশিয়ার রাজকীয় নৌবাহিনীর লুমুট ঘাঁটিতে নোঙর করে।

এ উপলক্ষে গত ০৩ এপ্রিল বৃহস্পতিবার সন্ধ্যায় উক্ত জাহাজে অনবোর্ড অভ্যর্থনা ও নৈশভোজের আয়োজন করা হয়। অভর্থনা ও নৈশভোজ অনুষ্ঠানে মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মহ. শহীদুল ইসলাম সস্ত্রীক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে 'গেস্ট অব অনার' হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়ার নেভাল স্পেশাল ফোর্সের কমান্ডার ফার্স্ট অ্যাডমিরাল দাতু আনুর বিন হাজি ইলিয়াস।

এ ছাড়া মালশিয়ার রাজকীয় নৌবাহিনীর লুমুট ঘাঁটির উচ্চপদস্থ কর্মকর্তারা, দূতাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা এয়ার কমডোর মো. হুমায়ূন কবিরসহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিউটিফুল বাংলাদেশ ভিডিওচিত্রটি প্রদর্শন করা হয় এবং বাংলাদেশ নৌবাহিনী অর্কেস্ট্রা দল কর্তৃক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।