পাকিস্তানের গোলাবর্ষণে ভারতের পাঁচ সেনা নিহত

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

কাশ্মীরে ভারত-পাকিস্তান সীমানা নির্ধারণকারী রেখা লাইন অব কন্ট্রোলে (এলওসি) পাকিস্তান সেনাবাহিনীর গোলাবর্ষণে ভারতীয় নিরাপত্তা বাহিনীর পাঁচ জওয়ান নিহত হয়েছেন। সম্প্রতি পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এ তথ্য জানায়।

আইএসপিআরের বিবৃতিতে জানানো হয়েছে, ভারতীয় নিরাপত্তা বাহিনীর অযাচিত গোলাবর্ষণে এক নারী ও শিশুসহ ছয় বেসামরিক নাগরিক আহত হওয়ার পর পাল্টা প্রতিরোধের অংশ হিসেবে তারা এই আক্রমণ চালায়।

পাকিস্তান বলছে, ভারতীয় সেনাবাহিনী লাইন অব কন্ট্রোল সংলগ্ন চিরকোট সেক্টরে বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে অযাচিত হামলা চালায়। আহত এক ব্যক্তি, চার শিশু ও একজন নারী এখন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পাকিস্তান সেনাবাহিনী জানিয়েছে, তারা ভারতের আন্তঃসীমান্ত গোলাবর্ষণের পর প্রতিরোধের অংশ হিসেবে সফলভাবে পাল্টা আক্রমণ চালিয়ে ভারতীয় নিরাপত্তা বাহিনীর ফাঁড়ি গুঁড়িয়ে দিয়েছে। তাদের এই হামলায় ভারতের পাঁচ সেনা নিহত ও অনেকে আহত হয়েছেন।

গত ২ এপ্রিল পাকিস্তান সেনাবাহিনী আন্তঃসীমান্ত গোলাবর্ষণের প্রতিক্রিয়ায় পাল্টা আক্রমণ চালায়। সে সময় ভারতের সাত সেনা নিহত ও ডজন খানেক আহত হয়েছিল। দুই দেশের মধ্যে হওয়া ওই গোলাগুলির ঘটনায় নিজেদের তিন সেনাও নিহত হয়ে বলে জানায় পাক সেনাবাহিনী।