‘ভালো নাটকের সংখ্যা বের করা কিছুটা কষ্টের’

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

মার্চ মাসের প্রথম থেকে অভিনয়ে ফিরেছেন টিভি নাটকের জনপ্রিয় অভিনেত্রী অহনা। বর্তমানে নিয়মিত অভিনয় করছেন বলে জানান তিনি। সড়ক দুর্ঘটনায় বেশ কিছু দিন তাকে অভিনয় থেকে দূরে থাকতে হয়েছে। গত  ৯ই জানুয়ারি একটি অনুষ্ঠান শেষে উত্তরার বাসায় ফিরছিলেন অহনা। তখন তিনি নিজেই গাড়ি চালাচ্ছিলেন। উত্তরা লেকড্রাইভ রোডের ৭ নম্বর সেক্টরে রাত সোয়া ৩টার দিকে পাথরবোঝাই একটি ট্রাক অহনার গাড়িতে ধাক্কা দেয়। তখন দুর্ঘটনা ঘটে। তার ভাষ্য, এখনো পুরোপুরি সুস্থ নই আমি।

কিন্তু কাজ ছাড়া বাসায়  থাকতে ভালো লাগে না। ডাক্তার বলেছেন শুটিং করতে পারবো। তাই নিয়মিত অভিনয় করার সিদ্ধান্ত নিয়েছি। এরইমধ্যে এই অভিনেত্রী আসছে বৈশাখের জন্য একটি খন্ড নাটকের শুটিং শেষ করেছেন। ১৪ই এপ্রিল পহেলা বৈশাখ। এই দিনটিকে উপলক্ষ করে অভিনেতা ও নির্মাতা মীর সাব্বির নির্মাণ করেছেন ‘বৈশাখের গিফট’ শিরোনামের একটি নাটক। 

অহনা বলেন, দর্শক এই  নাটকে বৈশাখের আমেজ পাবে। অভিনেতা হিসেবে মীর সাব্বির যেমন দারুণ, নির্মাতা হিসেবেও চমৎকার। তার সঙ্গে কাজ করতে বরাবরই খুব ভালো লাগে। বৈশাখের নাটকের বাইরে ঈদের নাটকেরও শুটিং শুরু করেছেন এই অভিনেত্রী। সম্প্রতি জুয়েল হাসানের নির্দেশনায় ‘ভাই’ শিরোনামের একটি নাটকে অভিনয় করেছেন। আগামী মাস থেকে টানা ঈদের নাটকের শুটিং করবেন বলে জানান। খন্ড নাটকের বাইরে এই অভিনেত্রীর ব্যস্ততা রয়েছে ধারাবাহিক নাটকে। বিভিন্ন চ্যানেলে প্রচার হচ্ছে তার অভিনীত একাধিক ধারাবাহিক নাটক। উল্লেখযোগ্য ধারাবাহিকগুলো হলো ‘রসের হাড়ি’, ‘নোয়াশাল’, ‘ভালোবাসা কারে কয়’, ‘ছায়াবিবি’, ‘সালিস মানি তাল গাছ আমার’ ও ‘কমেডি-৪২০’। প্রচার চলতি ধারাবাহিকগুলোর জন্য দর্শকের কাছ থেকে বেশ সাড়া পাচ্ছেন বলে জানান এই পর্দাকন্যা। এই সময়ে টিভি নাটক নিয়ে নানা রকম মন্তব্য শোনা যায়। অনেকে বলেন, নাটকে ভালো গল্পের অভাব আছে। যার কারণে দর্শক দেশীয় নাটক দেখছেনা? ভারতীয় সিরিয়ালে হুমড়ি খাচ্ছে। এই প্রসঙ্গে অহনার মন্তব্য কি? অভিনেত্রী বলেন, আমাদের আগে টিভি নাটকে পারিবারিক একটা আবহ ছিল। এখন সেটি কমে গেছে।

বিশেষ করে খন্ড নাটকে পারিবারিক আবহ শুন্যের ঘরে বলা যায়। এখন নাটকে খুব বেশি ভালো চরিত্র পাওয়া যায়, এটি বলা যাবেনা। আমাদের এখন নাটক শুধু টেলিভিশনের জন্যই না। ইউটিউবসহ বিভিন্ন ডিজিটাল প্লাটফর্মের জন্যও নির্মাণ হচ্ছে। এত নাটকের ভিড়ে ভালো নাটকের সংখ্যা বের করা কিছুটা কষ্টের। ছোট পর্দার পাশাপাশি বড় পর্দায়ও দেখা গেছে অহনাকে। সর্বশেষ তিনি সাইমনের বিপরীতে ‘চোখের দেখা’ শিরোনামের একটি চলচ্চিত্রে অভিনয় করেন। কিন্তু এখন বড় পর্দায় তার কোনো ব্যস্ততা নেই। চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি আগ্রহী নন বলেও জানান। অভিনয়ে তিনি ছোট পর্দায়ই স্বাচ্ছন্দ্যবোধ করেন। 

এই অভিনেত্রী অভিনয়ের বাইরে ব্যবসাও করছেন। নিজেকে কি পরিচয় দিতে ভালোবাসেন? তার ভাষ্য, আমি প্রথমে একজন অভিনেত্রী। অভিনয়ের জন্যই আমি আজকে এতটুকু আসতে পেরেছি। আমার অস্তিত্বকে অস্বীকার করতে চাইনা। আমি শুরু থেকে চেয়েছি অভিনয়ের পাশাপাশি কিছু একটা করতে। সেই ভাবনা থেকেই ব্যবসা শুরু করেছি। আমি আমার মতো করে এই ব্যবসা করছি। সবার কাছ থেকে ভালো সহযোগিতাও পাচ্ছি। অভিনয় এবং ব্যবসা দুদিকে ঠিক মতো সময় দিতে চাই।