শিক্ষার্থীদের আন্দোলনে একাত্মতা প্রকাশ ববি শিক্ষক সমিতির

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) চলমান আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। গতকাল বুধবার দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ কথা জানান বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া।

সংবাদ সম্মেলনে আবু জাফর মিয়া জানান, ‘১৬ দিন ধরে শিক্ষার্থীরা যে অহিংস আন্দোলন করে যাচ্ছে, তার জন্য আমরা তাদের সাধুবাদ জানাই। শিক্ষার্থীদের এই শান্তিপূর্ণ আন্দোলন সম্পূর্ণ যৌক্তিক। আমরা তাদের দাবির সাথে একমত। এ সময় শিক্ষক সমিতি নেতারা তাদের ৮ দফা দাবি পেশ করেন এবং ভিসির বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে ধরেন ।
 
বিশ্ববিদ্যালয় বিদ্যমান অচলাবস্থা নিরসনে গত শনিবার বরিশাল বিভাগীয় কমিশনার সভাপতিত্বে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শিক্ষার্থীদের মধ্যে একটি সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হলেও লিখিত আকারে সেই সিদ্ধান্ত কার্যকর হয়নি। ফলে শেষ পর্যন্ত অচলাবস্থা কাটেনি।

উল্লেখ্য, ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ক্যাম্পাসে বৈকালিক চা চক্র ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। সেখানে শিক্ষার্থীদের আমন্ত্রণ জানানো হয়নি। শিক্ষার্থীরা কর্তৃপক্ষের এ পদক্ষেপের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করলে ভিসি ক্ষুব্ধ হয়ে শিার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বলেন। এর প্রতিবাদে এবং ভিসির পদত্যাগের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন করছে শিক্ষার্থীরা।