গুগল ম্যাপে নতুন ফিচার

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

নতুন একটি ফিচার আনছে গুগল ম্যাপ। এই ফিচার দেখে মনে হচ্ছে অন্যান্য অনলাইন ফুড সার্ভিসের সঙ্গে প্রতিযোগিতা করতে যাচ্ছে গুগল। ফিচারের নাম শুনলেই বিষয়টি আপনার কাছে আরও পরিষ্কার হয়ে উঠবে।
ভারতীয় প্রযুক্তিবিষয়ক গণমাধ্যম গেজেটস নাউ জানিয়েছে, গুগল ম্যাপের নতুন এই ফিচারের নাম ‘পপুলার ডিশেস ফিচার’। এর মাধ্যমে খাবারের সন্ধান পাবেন ব্যবহারকারীরা।
শুধু তাই নয়, কোন রেস্টুরেন্টে কী পাওয়া যাবে, খাবারের মান কেমন হবে, গ্রাহকদের অবস্থান থেকে রেস্টুরেন্টের দূরত্ব কতটুকু ইত্যাদি জানা যাবে অ্যাপটির মাধ্যমে। এছাড়া খাবারের সঙ্গে ছবিও দেওয়া থাকবে বলে বিভিন্ন প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।
এ কারণে রেস্টুরেন্ট খুঁজে পাওয়া নিয়ে আর কোনও জটিলতা থাকবে না বলে ধারণা করা হচ্ছে। বিশেষ করে যারা হঠাৎ করে নতুন কোথাও খেতে পছন্দ করেন তাদের জন্য এটা বেশ সহায়ক হবে।
তবে বিশ্লেষকরা বলছেন, গুগল ম্যাপে এ ফিচার যুক্ত হলে অন্যান্য ফুড সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠানগুলো চ্যালেঞ্জের মধ্যে পড়বে। গুগলের প্রতি স্বাভাবিকভাবেই মানুষের বিশ্বাস বেশি কাজ করে। এছাড়া এটি অন্য যেকোনও প্রতিষ্ঠানের চেয়ে আরও বেশি উন্নত সেবা দেবে। ফলে গুগল ম্যাপ ছেড়ে অন্য জায়গা থেকে তথ্য সংগ্রহ করতে আসবে না গ্রাহকরা।