সাকিবকে নিয়ে সংশয় নেই সতীর্থদের

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

আইপিএলে ম্যাচ অনুশীলন হয়নি খুব একটা। দেশ ছাড়ার আগে দলের সঙ্গে অনুশীলন করা হয়নি একদিনও। সাকিব আল হাসানকে নিয়ে ছিল অনেক আলোচনা-সমালোচনা। ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে সেই সাকিবই জ্বলে উঠলেন দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্সে। জয়ের আরেক নায়ক সৌম্য সরকার জানালেন, সাকিবকে নিয়ে কোনো দুর্ভাবনাতেই ছিল না দল।

টুর্নামেন্ট শুরুর আগে সাকিবকে নিয়ে ছিল বিতর্ক। ছিল আলোচনা-সমালোচনার ঝড়। মাঠের লড়াই শুরু হতেই সাকিব সব থামিয়ে দিয়েছেন পারফরম্যান্সেই। প্রস্তুতি ম্যাচে দল হারলেও তিনি ছিলেন সেরা পারফরমার। মূল টুর্নামেন্টের প্রথম ম্যাচেও তিনি অপ্রতিরোধ্য, এবার জিতেছে দলও।

ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে উড়িয়ে দেওয়ার ম্যাচে সাকিবের পারফরম্যান্সও ছিল উড়ন্ত। আঁটসাঁট বোলিংয়ে ১০ ওভারে কেবল ৩৩ রানে নিয়েছেন ১ উইকেট। সীমানায় দুর্দান্ত ডাইভিং ক্যাচ নিয়েছেন। পরে ব্যাট হাতে অপরাজিত ৬১ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে ফিরেছেন।

এ দিন ৬৭ বলে ৭৩ রানের দারুণ ইনিংস খেলেছেন সৌম্য। ৮০ রান করা তামিম ইকবালের সঙ্গে তার ১৪৪ রানের জুটিরও বড় অবদান ছিল জয়ে। ম্যাচ শেষে সৌম্য জানালেন, সাকিবকে নিয়ে বাইরে আলোচনা থাকলেও বিশ্বাস ছিল দলের।

“আমাদের দলের ভেতর কোনো সংশয় নেই উনাকে নিয়ে। বাইরের কথা কে কি বলে, এসব আমরা জানি না। আমাদের বিশ্বাস আছে উনার ওপর। উনি বিশ্বাস রাখার মতোই খেলেছেন।”

সমালোচনা তীরে কম বিদ্ধ হতে হয় না স্বয়ং সৌম্যকেও। বাঁহাতি ওপেনার জানালেন, যন্ত্রণায দগ্ধ হন তিনি প্রায়ই। এরপর চেষ্টা করেন সামনে তাকাতে।

“নেতিবাচক কথা যদি কারও বলে ভালো লাগে, তাহলে সে খুশি হয়। আমার তো অবশ্যই শুনতে খারাপই লাগে। চেষ্টা করি ওসব এড়িয়ে চলতে। নিজের ইতিবাচক দিকগুলো মাথায় রাখতে।”