মাদারীপুরে জেলা সরকারী গণ গ্রন্থাগারের পাঠকের জনপ্রিয়তা বেড়েছে

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

মাদারীপুরের জেলা সরকারী গণ গ্রন্থাগার দেখতে দেখতে দিনদিন বেশ জনপ্রিয় হয়ে উঠছে। মাদারীপুর শহরের প্রাণ কেন্দ্র অবস্থিত এই গণ গ্রন্থাগারটি। এখন এই গ্রন্থাগারে পাঠকের ভিড় লেগেই থাকতে দেখা যায়। সকাল থেকে বিকাল পর্যন্ত এই গণ গ্রন্থাগাটি খোলা থাকে। গত ০৭ এপ্রিল ২০১২ সালে নৌপরিবহন মন্ত্রী থাকাকালিন শাজাহান খান এই জেলা সরকারী গণ গ্রন্থাগার এর উদ্বোধন করেন।

এর পর থেকেই গ্রন্থাগারের জনপ্রিয়তা ধীরে ধীরে বাড়তে থাকে। যা এখন ছাত্রা-ছাত্রীদের কাছে পাড়াশুনার দিক থেকে অনেক প্রিয় স্থান এই গ্রন্থাগার। এ গ্রন্থাগার যেন এখন পাঠকদের মিলন মেলায় পরিণত হয়েছে। এছারাও এই গ্রন্থাগারে বিভিন্ন দৈনিক জাতীয় পত্রিকার পাঠকও রয়েছে। জাতীয় পত্রিকার মধ্য রয়েছে বাংলাদেশ প্রতিদিন, প্রথমআলো, ইত্তেফাক, যুগান্তর, কালের কন্ঠ, জনকন্ঠ, সমকাল, ইনকিলাব, আমাদেরসময়সহ অন্যান্য পত্রিকা গুলি। এদিকে পাঠকদের চাহিদা পূরণের জন্য ২৭ হাজার বিভিন্ন বই রয়েছে। এই বই গুলির মধ্য রয়েছে গল্প, উপন্যাস, কবিতা, ইতিহাস, নাটক, আইন বিষয়সহ অন্যান্য বইগুলি।

মাদারীপুরে জেলা সরকারী গণ গ্রন্থাগারের লাইব্রেরিয়ান মো: বেলায়েত হোসেন বলেন, জেলা সরকারী গণ গ্রন্থাগারে মোট ২৭ হাজার বিভিন্ন ধরনের বই রয়েছে। যা পাঠকদের চাহিদার তুলনায় অনেকটাই মিটিয়েছে।

এখন এই গণ গ্রন্থাগারে প্রতিদিন পাঠকদের ভিড় দেখা যায় লক্ষ করার মতো। বিশেষ করে ছাত্র-ছাত্রীদের ভিড় প্রতিদিনেই লেগেই থাকে। এখানে তারা পড়াশুনা নিয়ে ব্যস্ত সময় পার করছেন। সাথে সাথে দৈনিক জাতীয় পত্রিকার পাঠকের সংখাও কম নয়। পাঠকদের মধ্য সব বয়সেরিই জনসাধারণ দেখা যায় এই গণ গ্রন্থাগারে। মাদারীপুর বাসীদের কাছে অনেকটায় বিভিন্ন বই ও জাতীয় প্রত্রিকার পড়ার চাহিদা মিটিয়েছে এই জেলা সরকারী গণ গ্রন্থাগারটি।