প্রিয়া সাহার বিরুদ্ধে নিউইয়র্কে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয়া সাহার মিথ্যা অভিযোগ এবং আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সায়েদুল হক সুমনের বিরুদ্ধে মামলা’র প্রতিবাদে নিউইয়র্কে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার বিকেলে বাংলাদেশি আমেরিকান কমিউনিটি কাউন্সিল’র ব্যানারে ব্রঙ্কসের স্টারলিং-বাংলাবাজার এলাকায় বাংলাদেশ ভাস্কর্যের সামনে অনুষ্ঠিত এই মানববন্ধনে প্রবাসীরা অংশ নেয়। 

মানববন্ধন থেকে প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার এবং ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়। 

হোস্ট সংগঠনের সভাপতি প্রবাসী আইনজীবী মোহাম্মদ এন মজুমদার এ সময় বলেন, প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে প্রিয়া সাহা বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতন বিষয়ে যে অভিযোগ করেছেন, তা সর্বৈব মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট। যা রাষ্ট্রদ্রোহের শামিল। তিনি বলেন, প্রিয়া সাহার ওই বক্তব্যে সারাবিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। ট্রাম্পের কাছে বাংলাদেশ বিরোধী অভিযোগ করা প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান তারা।

অপর বক্তারা ব্যারিস্টার সায়েদুল হক সুমনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলার প্রতিবাদ জানান। ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার না করলে প্রবাস থেকে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন বক্তারা।

সমাবেশে আরো বক্তব্য রাখেন স্টারলিং-বাংলাবাজার বিজনেস এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ গিয়াস উদ্দিন, আমেরিকান-বাংলাদেশি ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইনকের সভাপতি আবদুস শহীদ ও সাধারণ সম্পাদক জামাল হুসেন, হৃদয়ে বাংলাদেশ’র সভাপতি সাইদুর রহমান লিংকন, বিএসিসি’র সাধারণ সম্পাদক নজরুল হক, কর্মকর্তা তোফায়েল চৌধুরী, হাসান আলী, সারওয়ার চৌধুরী, এ ইসলাম মামুন, মো. ফয়ছল আহমদ, কমিউনিটি এ্যাক্টিভিস্ট মোতাসিন বিল্লাহ তুষার, মামুন রহমান, ফয়সাল আহমদ প্রমুখ। 

উল্লেখ্য, গত ১৭ জুলাই হোয়াইট হাউসে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয়া সাহা অভিযোগ করেন যে, ‘বাংলাদেশ থেকে ৩ কোটি ৭০ লাখ সংখ্যালঘু গুম হয়েছে। এমনকি তার নিজের বাড়িতেও আগুন দিয়েছে দুর্বৃত্তরা। তার ভিটে-মাটিও দখলে নিয়েছে।’