এফবিআইয়ের পাতা ফাঁদে ধরা পড়লেন দেলোয়ার

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

তালেবান বাহিনীতে যোগ দিয়ে আমেরিকান সেনাদের হত্যা করার ইচ্ছা নিয়ে আফগানিস্তানে যাওয়ার সময় গ্রেফতার করা হয়েছে বাংলাদেশি-আমেরিকান মোহাম্মদ দেলোয়ার হোসেনকে। 

শুক্রবার নিউ ইয়র্ক ত্যাগের সময় জেএফকে এয়ারপোর্টে গ্রেফতার করা হয় তাকে। এরপর নিউ ইয়র্কের একটি ফেডারেল কোর্টে দেলোয়ারকে হাজির করে তার বিরুদ্ধে সন্ত্রবাদের অভিযোগ এনেছে নিউইয়র্ক পুলিশ ও ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (এফবিআই)।

৩৩ বছর বয়সী নিউ ইয়র্কের ব্রঙ্কসের বাসিন্দা দেলোয়ার শুক্রবার জেএফকে এয়ারপোর্ট থেকে থাইল্যান্ডগামী একটি ফ্লাইটে উঠার মুহূর্তে তাকে গ্রেফতার করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। 

কর্তৃপক্ষ জানিয়েছে, দেলোয়ারের ইচ্ছা ছিল আফগানিস্তানে গিয়ে তালেবানদের সঙ্গে যোগ দিয়ে আমেরিকান সেনাদের বিরুদ্ধে লড়বে।

তারা জানিয়েছে, দেলোয়ার তালেবানদের সঙ্গে যোগ দিতে এই পরিকল্পনা করে গত বছরের সেপ্টেম্বর মাস থেকে। তখন থেকেই তার উপর কঠোর নজরদারি করে আসছিলো এফবিআই। 

এফবিআই'র এক এজেন্টের সঙ্গে কথপোকথনে দেলোয়ার বলেছিলেন, আমি শুধু একটা অস্ত্র পাই, তারপর গুলি করে মেরে ফেলবো।

বিদেশে সন্ত্রাসী গ্রুপে যোগ দেওয়ার প্রচেষ্ঠা আমেরিকানদের মধ্যে নতুন কিছু না। ২০টি স্টেট থেকে প্রায় ৮০ জন আমেরিকান জিহাদি সংগঠনে যোগ দিতে দেশত্যাগ করেছেন, যাদের মধ্যে সিংহভাগই গেছে সিরিয়া ও ইরাকে ইসলামিক স্টেট (আইএস) বা আল কায়দায় যোগ দিতে।