জার্মানি আ:লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশের মধ্যে দিয়ে জার্মানির ফ্রাঙ্কফুর্টে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ জার্মানি শাখার ত্রিবার্ষিক সম্মেলন।

দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দীর্ঘদিনের দলীয় অভ্যন্তরীণ কোন্দল মিটিয়ে সকল নেতা কর্মীদের ঐক্যবদ্ধভাবে অংশগ্রহণের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে বহুল কাঙ্ক্ষিত এ সম্মেলন।

দলীয় কাউন্সিলরদের ভোটের মাধ্যমে আগামী তিন বছরের জন্য সভাপতি পুনঃনির্বাচিত হয়েছেন এ কে এম বশিরুল আলম চৌধুরি সাবু এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আব্বাস আলী চৌধুরীসম্মেলনকে ঘিরে ফ্রাঙ্কফুর্টে তৈরি হয়েছিল উৎসবমুখর পরিবেশ। ইউরোপের বিভিন্ন দেশ থেকে আওয়ামী লীগের বিপুলসংখ্যক নেতাকর্মী হাজির হয়েছিলেন ফ্রাঙ্কফুর্টের সম্মেলনে। সম্মেলনের প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লেফটেনেন্ট কর্নেল অবসরপ্রাপ্ত মোহাম্মাদ ফারুক খান এমপি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সর্বইউরোপীয় আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা শ্রী অনিল দাস গুপ্ত, সর্ব ইউরোপীয় আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মজিবর রহমান। সম্মেলনে প্রধানমন্ত্রীর পাঠানো বাণী পাঠ করেন এস এম জাহাঙ্গীর হোসেন।

এছাড়াও বক্তব্য রাখেন ইতালি আওয়ামীলীগ সভাপতি হাজি ইদ্রিস ফরাজি, বেলজিয়াম আওয়ামীলীগ সভাপতি শহিদুল ইসলাম, গ্রিস আওয়ামীলীগ সভাপতি মান্নান মাতাব্বর, মুরাদ খান, জার্মান আওয়ামীলীগের কাজী আব্দুল মতিন, আনোয়ারুল কবির রতন, আমিনুর রহমান খসরু, ইউনুস আলী খান, নজরুল ইসলাম খালেদ, জাহিদুল ইসলাম পুলক, মাবু জাফর স্বপন, জিল্লুর রহমান, আযহার উদ্দিন, ইঞ্জি. হাবিবুর রহমান, যুবরাজ তালুকদার, দেওয়ান আরেফিন টিপুসহ আরো অনেকে। সম্মেলনের প্রথম অধিবেশন পরিচালনা করেন জার্মানি আওয়ামী লীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক শেখ বাদল আহমেদ।

আওয়ামী লীগের নেতারা তাদের বক্তব্যে বঙ্গবন্ধু স্যাটেলাইট, পদ্মা সেতুসহ বর্তমান সরকারের সময়ে বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, বাংলাদেশকে উন্নত আধুনিক দেশে রূপান্তরিত করতে শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামীলীগ সরকারের কোনো বিকল্প নেই।

প্রধান অতিথি লেফটেনেন্ট কর্নেল ফারুক খান এমপি প্রবাসী কর্মীদের অবদান উল্লেখ করে বলেন, দলের দুঃসময়ে প্রবাসে অবস্থান করা কর্মীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বাস্তবায়নে এবং শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে দেশে এবং প্রবাসে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান