আমিরাতে বঙ্গবন্ধু স্কুলের জন্য জমির লিজ চুক্তি

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষকে কেন্দ্র করে সংযুক্ত আরব আমিরাতে প্রস্তাবিত বঙ্গবন্ধু সেন্টেনিয়াল স্কুল অ্যান্ড কলেজের জন্য ৫০ বছর মেয়াদি জমির লিজ চুক্তি সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার রাস-আল-খাইমা ইকোনমিক জোনের সঙ্গে এই চুক্তি সম্পন্ন হয়। ৮৭ হাজার ৪০০ বর্গফুটের এই জমিতে আগামী এক বছরের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নামে স্কুলের ভবন তৈরি করা হবে।

লিজ চুক্তি সম্পন্ন শেষে রাস আল খাইমায় এক সংবাদ সম্মেলেনে এসব তথ্য জানান আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডা. মুহাম্মদ ইমরান।

তিনি বলেন, 'বঙ্গবন্ধুর নামে স্কুল নির্মাণের কাজে আমরা একটি ধাপ অতিক্রম করেছি। দেশে বিদেশে মুজিব বর্ষ পালন করার জন্যে জাতীয় পর্যায়ে কমিটি করা হয়েছে। সেই কমিটির সিদ্ধান্ত হচ্ছে বিদেশে বাংলাদেশি স্কুলগুলো যেন সঠিক মান নিয়ে পরিচালিত হতে পারে। মধ্যপ্রাচ্যে আরো কিছু নতুন স্কুল করার কথাও জানিয়েছে সেই কমিটি। তার মধ্যে রাস আল খাইমা বাংলাদেশ স্কুলকে অন্তর্ভুক্ত করা হয়েছে। এই স্কুলের নতুন ভবন তৈরি করতে যে ধরনের প্রস্তুতি দরকার ইতিমধ্যে তা নেয়া হয়েছে। আশা করছি, আমরা বাংলাদেশ সরকার থেকে সব ধরনের সহায়তা পাবো।' 

সংবাদ সম্মেলনে বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল ইকবাল হোসাইন খান স্কুলটির জন্যে প্রাথমিকভাবে অনুদান প্রদানকারী প্রবাসীদের ধন্যবাদ জ্ঞাপন করেন। এসময় উপস্থিত ছিলেন স্কুল পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি তাজ উদ্দিন, প্রধান শিক্ষক হাবিবুর রহমান, প্রকৌশলী জাফর চৌধুরী, আবদুস সবুর, মোহাম্মদ আক্তার, রাজা মল্লিক প্রমুখ।