যমুনায় নৌকাডুবিতে নিখোঁজ ১১, জীবিত উদ্ধার ১৬

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

জামালপুরের দেওয়ানগঞ্জে ভিজিএফ এর চাল নিয়ে ফেরার পথে যমুনা নদীতে ২৭ জন যাত্রী নিয়ে নৌকাডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় এখন পর্যন্ত ১৬ জন যাত্রীকে জীবিত উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছে ১১ জন।

বুধবার রাত ৮টার দিকে ফুটানি বাজার ঘাট থেকে চর হালকা হাওড়াবাড়ী এলাকায় যাওয়ার পথে চিনার চর এলাকায় পৌছলে বৈরী আবহাওয়ার কবলে পড়ে মাঝ নদীতে নৌকাটি ডুবে যায়।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করে দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মোস্তফা বাংলাদেশ জার্নালকে বলেন, ‘বুধবার বিকেলে চুকাইবাড়ী ইউনিয়ন পরিষদ থেকে চর হালকা হাওরাবাড়ীর দুঃস্থ মানুষজন ভিজিএফ এর চাল উত্তোলন করে। তারা দেওয়ানগঞ্জ বাজার থেকে বাজার সদাই করে সন্ধা সাড়ে ৭টায় ফুটানি বাজার ঘাট থেকে নৌকাযোগে চর হালকা হাওড়াবাড়ীর উদ্দেশ্যে রওনা দেয়।

নৌকাটি চিনার চর এলাকায় পৌছলে বৈরী আবহাওয়ার মুখে পড়ে। প্রচণ্ড বাতাস ও তীব্র ঢেউয়ে ২৭ যাত্রী নিয়ে মাঝ নদীতে ডুবে যায় যাত্রীবাহী নৌকাটি। পরে স্থানীয়রা এবং ফায়ার সার্ভিসের ডুবুরি দল ১৬ জনকে উদ্ধার করে। ১১ জন এখনো নিখোঁজ রয়েছে।

এ ব্যাপারে জামালপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নুর উদ্দিন জানান, নৌকাডুবির খবর পেয়ে রাত ১১টায় আমরা উদ্ধার অভিযান শুরু করি। এখন পর্যন্ত ১৬ জনকে উদ্ধার করা হয়েছে। বৈরী আবহাওয়ার কারণে রাত ১টায় উদ্ধার অভিযান স্থগিত ঘোষণা করা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার পুনরায় উদ্ধার অভিযান শুরু করা হবে।