ডিপিডিসির বিদু্যৎ বিল পরিশোধ করা যাবে বিকাশে

নিজস্ব প্রতিবেদক | র‍্যাপিড পিআর নিউজ.কম

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) গ্রাহকরা ঘরে বসেই বিদু্যৎ বিল মোবাইল ফিন্সিয়াল সার্ভিস বিকাশের মাধ্যমে পরিশোধ করতে পারবেন। এ লক্ষ্যে ডিপিডিসি ও বিকাশের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়েছে। শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকাশ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে ডিপিডিসি, বিকাশ ও ব্র্যাক ব্যাংকের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়। ডিপিডিসির কোম্পানি সেক্রেটারি মো. আসাদুজ্জামান, বিকাশের চিফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদ এবং ব্র্যাক ব্যাংক এর হেড অব কর্পোরেট ব্যাংকিং তারেক রিফাত উলস্নাহ খান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

বিদু্যৎ বিতরণ কোম্পানি ডিপিডিসির ১২ লাখ পোস্ট পেইড ও প্রিপ্রেইড গ্রাহকরা যে কোনও সময়, যে কোনও স্থান থেকেই বিকাশে সহজেবিদু্যৎ বিলের পরিমাণ চেক করতে পারবেন। একইসঙ্গে পরিশোধ করতে পারবেন বিলও। দেশের তিনটি বৃহৎ বিদু্যৎ বিতরণ প্রতিষ্ঠানের প্রায় ২ কোটি ৭৫ লাখ গ্রাহক বিকাশে তাদের বিদু্যৎ বিল পরিশোধ করতে পারবেন। বিকাশের মাধ্যমে ডিপিডিসির বিদু্যৎ বিল পরিশোধের ব্যাংকিং পার্টনার হিসেবে থাকবে ব্র্যাক ব্যাংক।

বিকাশে বিল পরিশোধ করতে অ্যাপের পে-বিল অপশন থেকে ডিপিডিসি নির্বাচন করতে হবে। এরপর ডিপিডিসি কাস্টমার নম্বর দিয়ে, মাস ও সাল নির্বাচন করলে বিলের পরিমাণ দেখা যাবে। বিল পরিশোধ করতে চাইলে পিন নম্বর দিয়ে পরিশোধ প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন গ্রাহক। বিকাশে ডিপিডিসির বিল পরিশোধের নতুন এই সেবা চালু হওয়া উপলক্ষে প্রথম ৬ মাস কোনো চার্জ থাকছে না।

উলেস্নখ্য, বিকাশে বর্তমানে পলস্নী বিদু্যৎ, ঢাকা ইলেক্ট্রিক সাপস্নাই কোম্পানি লিমিটেড (ডেসকো) ও নর্দার্ন ইলেকট্রিসিটি সাপস্নাই কোম্পানি লিমিটেডের (নেসকো) বিদু্যৎবিলসহ অন্যান্য ইউটিলিটি সেবার বিলও পরিশোধ করতে পারছেন গ্রাহক।