spot_img
spot_img

মঙ্গলবার, ৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, রাত ১২:০৫

প্রচ্ছদব্যবসা বাণিজ্যআইসোলেশন সেন্টারের জন্য সিটি হল হস্তান্তর সীকম গ্রুপের

আইসোলেশন সেন্টারের জন্য সিটি হল হস্তান্তর সীকম গ্রুপের




করোনা রোগীদের জন্য অস্থায়ীভাবে ৩০০ শয্যার আইসোলেশন সেন্টার হিসেবে ব্যবহারের জন্য ‘সিটি হল কনভেনশন সেন্টার’ চট্টগ্রাম সিটি করপোরেশনকে হস্তান্তর করেছে সীকম গ্রুপ। দেশের প্রধান সমুদ্রবন্দর ও বিমানবন্দরের সঙ্গে যোগাযোগের ক্ষেত্রে কনভেনশন সেন্টারটি সবচেয়ে ভালো অবস্থানে রয়েছে। গত বৃহস্পতিবার চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহাকে চিঠি দিয়ে সীকম গ্রুপের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এরই মধ্যে এ আইসোলেশন সেন্টারের জন্য শয্যাসহ চিকিৎসা সরঞ্জাম সংগ্রহ করেছে সিটি করপোরেশন।

সীকম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আমিরুল হক স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের (কভিড-১৯) বাংলাদেশে মারাত্মক প্রাদুর্ভাব ঘটেছে। সম্প্রতি চট্টগ্রাম মহানগরীতে এর ভয়াবহ বিস্তার লাভ করায় সংক্রমণ আশঙ্কাজনক বৃদ্ধি পেয়েছে। চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সুচিকিৎসা প্রদানের লক্ষ্যে চসিক মেয়রের সঙ্গে মৌখিক সম্মতির পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম সিটি করপোরেশনের সার্বিক ব্যবস্থাপনায় আপত্কালে আমাদের সিটি হল কনভেনশন সেন্টারকে অস্থায়ী কভিড-১৯ আইসোলেশন সেন্টার হিসেবে ব্যবহারের জন্য হস্তান্তর ও সার্বিক সহযোগিতা প্রদানে আমরা আন্তরিক।

চসিক সূত্র জানায়, ৪০ হাজার বর্গফুটের বিশাল আকারের এই কনভেনশন সেন্টারটি আইসোলেশন হিসেবে ব্যবহারে উপযুক্ততা তৈরি করবে সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগ। গ্যাস, স্ট্যান্ডবাই জেনারেটর, পার্কিংসহ সব ধরনের অত্যাধুনিক ব্যবস্থা রয়েছে এখানে। বাণিজ্যিক রাজধানীতে আক্রান্তদের সংখ্যা ক্রমান্বয়ে বাড়তে থাকায় স্বাস্থ্য পরিচর্যা নিশ্চিত করতে গত এপ্রিলে চসিককে নিজে উদ্যোগী হয়ে হলটি ব্যবহারের প্রস্তাব দেন সীকম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আমিরুল হক।

মোহাম্মদ আমিরুল হক এ প্রসঙ্গে বলেন, ১৫ জুনের মধ্যে আইসোলেশন সেন্টার হিসেবে হলটি চালুর সম্ভাবনা আছে। করোনাভাইরাস আক্রান্ত রোগীদের যথাযথ সুচিকিৎসা দিতে আমরা চসিকের পাশে থেকে সহযোগিতার সুযোগ পেয়ে আনন্দিত। দেশের জনগণের কল্যাণে আমাদের সার্বিক সহযোগিতা সবসময় অব্যাহত থাকবে।







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত