spot_img
spot_img

বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, রাত ১০:২৩

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদব্যবসা বাণিজ্যতিনটি নতুন স্মার্টফোন আনলো শাওমির

তিনটি নতুন স্মার্টফোন আনলো শাওমির

গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি গতকাল বাংলাদেশের বাজারে নোট সিরিজের তিনটি স্মার্টফোন ‘রেডমি নোট ৯ প্রো’, ‘রেডমি নোট ৯এস’ এবং ‘রেডমি নোট ৯’ উম্মোচন করেছে। প্রথমবারের মতো ব্র্যান্ডটি দেশের বাজারে একসঙ্গে তিনটি স্মার্টফোন নিয়ে এলো।

শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, রেডমি নোট সিরিজটি ‘সবার জন্য উদ্ভাবনে’ এই স্লোগানের মশাল বহনকারী। রেডমি নোট ৮ সিরিজটি একটি বেঞ্চমার্ক তৈরি করেছে, যা এখনও চলে আসছে তারই উত্তরাধিকারী নোট ৯ সিরিজটি এবং যা সবচেয়ে বেশি সন্ধান করা সিরিজের তকমা অর্জন করেছে। একসঙ্গে রেডমি নোট ৯ সিরিজের তিনটি স্মার্টফোন উম্মোচন করতে পেরে আমরা আনন্দিত।

রেডমি নোট ৯ প্রো

নোট ৭ দিয়ে শুরু করা কাক্সিক্ষত অরা ডিজাইন এখন সময়ের পরিবর্তনে রেডমি নোট ৯ প্রো ডিভাইসটিতে স্থান করে নিয়েছে। এতে রয়েছে উন্নত ‘অরা ব্যালেন্স’ ডিজাইন। ফোনটিতে দেওয়া হয়েছে ১৬.৯ সেমি বা ৬.৬৭ ইঞ্চির এফএইচডিপ্লাস ডটডিসপ্লে, যাতে রয়েছে ২০: ৯ রেশিওর সিনেম্যাটিক স্ক্রিন। এর ইন-ডিসপ্লে ক্যামেরা এর নচ সরিয়ে এটিকে রেডমির সবচেয়ে বড় ডিসপ্লের ফোনে পরিণত করেছে।

রেডমি নোট ৯এস

‘রেডমি নোট ৯এস’ স্মার্টফোনটিও রেডমি নোট সিরিজের একটি উত্তরাধিকার বলা যায়। কাটিং এজ পারফরম্যান্স এবং ক্যামেরা এক্সপেরিয়েন্সে ফোনটি এই সেগমেন্টে অনন্য। প্রতিযোগিতামূলক স্মার্টফোন বাজারে এই প্রাইস সেগমেন্টে এতে দেওয়া হয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর।

রেডমি নোট ৯এস ডিভাইসটিতে থাকছে ৪৮ মেগাপিক্সেলের স্যামসাং আইসোসেল ব্রাইট জিএম২ ক্যামেরা সেন্সর। ৪৮ মেগাপিক্সেলের ফটোগ্রাফির জন্য এতে ফিচার হিসেবে থাকছে স্মার্ট আইএসও, যা হালকা আলোতেও সুন্দর ছবি তোলার অভিজ্ঞতা দেবে।

রেডমি নোট ৯

‘রেডমি নোট ৯’ ফোনটি ৪৮ মেগাপিক্সেল প্রধান ক্যামেরা ও ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স ফটোগ্রাফিকে আরও সামনে নিয়ে এলো। এর ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর কোয়াড ক্যামেরা সেটআপকে পরিপূর্ণ করে তোলে যে কোনো অ্যাঙ্গেল থেকে সুন্দর ছবি তোলার জন্য। ফোনটির ইনডিসপ্লে ফন্ট ক্যামেরা থাকায় ডিসপ্লেকে আরও বড় করে তুলেছে। ফলে রেডমি নোট ৯-এর ৬.৫৩ ইঞ্চি  ডিসপ্লে একটি নতুনত্ব নিয়ে হাজির হয়েছে, এর ডিসপ্লের নিরাপত্তায় রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫।

দাম

রেডমি নোট ৯ প্রো গ্রেসিয়ার হোয়াইট, ইন্টারস্টেলার গে, ট্রপিক্যাল গ্রিনÑএই তিনটি রঙে পাওয়া যাবে। ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম এবং ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দুটি ভেরিয়েন্টে আসছে ফোনটি। যার দাম ২৬ হাজার ৯৯৯ ও ২৮ হাজার ৯৯৯ টাকা।

রেডমি ৯এস ডিভাইসটি আসবে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভেরিয়েন্টে। দাম যথাক্রমে ২২ হাজার ৯৯৯ ও ২৫ হাজার ৯৯৯ টাকা। এটি পাওয়া যাবে ইন্টারস্টেলার গ্রে ও অরোরা ব্লু এই দুই রঙে।

রেডমি নোট ৯ আসছে ফরেস্ট গ্রিন ও মিডনাইট গ্রে রঙে। এটি পাওয়া যাবে ৪ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজে। যার দাম ১৯ হাজার ৯৯৯ টাকা।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত