spot_img
spot_img

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, রাত ৮:৩৪

প্রচ্ছদসারাদেশমাদারিপুর শিবচরে ব্যবসা প্রতিষ্ঠানের নতুন সময়সীমা নির্ধার

মাদারিপুর শিবচরে ব্যবসা প্রতিষ্ঠানের নতুন সময়সীমা নির্ধার

সারাদেশে লকডাউনের পরিধি কমার সাথে সাথে শিবচরেও নতুন করে সকল দোকানপাট ব্যবসা প্রতিষ্ঠানের জন্য নতুন সময়সীমা নির্ধারন করা হয়েছে।

শনিবার দুপুরে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে প্রশাসন,আইনশৃঙ্খলা বাহিনী,আওয়ামীলীগ নেতৃবৃন্দ,চিকিৎসক,সাংবাদিক,বনিক সমিতি, বাস-লঞ্চ মালিক সমিতিসহ সংশ্লিষ্ট নেতৃবৃন্দদের এক সভায় এসকল সিদ্ধান্ত নেয়া হয়। সভায় মাস্ক ও হাত ধোয়ার ক্ষেত্রে কঠোর সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় কাচাবাজার,মাছসহ নিত্যপ্রয়োজনীয় দোকান ১ ঘন্টা বাড়িয়ে সকাল ৭ টা থেকে ১২ টা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া বিপনী বিতান,গার্মেন্টস, সেলুনসহ অন্যান্য দোকান খোলা থাকবে ১০ টা থেকে ৪ টা। হোটেল, রেস্টুরেন্ট, ফাস্টফুডসহ অন্যান্য দোকান খোলা থাকবে সকাল ৮টা থেকে দুপুর ৪ টা পর্যন্ত।

হোটেল রেস্টুরেন্টে গরম পানি দিয়ে প্লেট গ্লাস ধোয়া বাধ্যতামুলক করা হয়েছে। ওয়ান টাইম প্লেট গ্লাস ব্যবহারে উৎসাহ দেয়া হয়েছে। চায়ের দোকানেও ওয়ান টাইম গ্লাস ব্যবহারে কঠোরতা দেখানো হয়েছে।

এদিকে শারীরিক দূরত্ব নিশ্চিতে কাঠালবাড়ি শিমুলিয়া রুটসহ এ উপজেলার সকল গনপরিবহন ও নৌযানে ধারনক্ষমতার অর্ধেক যাত্রী পরিবহন নিশ্চিত করার ঘোষনা দেয়া হয়েছে।

এসকল যানবাহন ও নৌযানে প্রতি ট্রীপে স্প্রে দিয়ে জীবানুনাশ বাধ্যতামূলক করা হয়েছে। ভ্যানে সামনে পিছনে ২ জন যাত্রী ও ঈজিবাইকে ৪ জন যাত্রী পরিবহনে সীমাবদ্ধতা দেয়া হয়েছে।সভায় শিবচর উপজেলা চেয়ারম্যান মোঃ সামসুদ্দিন খান, সহকারী কমিশনার(ভূমি) এম রকিবুল হাসান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আঃ লতিফ মোল্লা, সাধারন সম্পাদক ডাঃ মোঃ সেলিম, ওসি আবুল কালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা চেয়ারম্যান মোঃ সামসুদ্দিন খান বলেন, সারাদেশে লকডাউন শিথিল করা হয়েছে। একইসাথে আমরাও এ শিথিলতা শুরু করছি।

বার্তা প্রেরক
মোঃ আরিফ হোসাইন
মাদারিপুর প্রতিনিধি

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত