spot_img
spot_img

বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, সকাল ৭:৫৬

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদসারাদেশশুরু হলো কুষ্টিয়ার বটতৈল-মজমপুর-ত্রিমোহনী রাস্তার চার লেনের কাজ

শুরু হলো কুষ্টিয়ার বটতৈল-মজমপুর-ত্রিমোহনী রাস্তার চার লেনের কাজ




অবশেষে গাছ কাটার মাধ্যমে বহুল প্রতীক্ষিত বটতৈল-মজমপুর-ত্রিমোহনী সড়কটি ৪ লেনে উন্নীত করার কাজ শুরু হচ্ছে। এই প্রকল্পের অধীনে কুষ্টিয়া শহরাংশের বটতৈল থেকে মজমপুর হয়ে ত্রিমোহনী পর্যন্ত ১০ কিলোমিটার সড়ক ৩০৫ কোটি টাকা ব্যয়ে ৪ লেনে উন্নীত করা হবে। ৪ লেন এই সড়কের মাঝে থাকবে প্রশস্ত রোড ডিভাইডার এবং ফুল গাছ, থাকবে স্ট্রীট লাইট,  দু পাশে থাকবে ড্রেইন এবং ফুটপাথ, দুপাশে করা হবে বৃক্ষরোপণ, মজমপুরে ট্রাফিক আইল্যান্ডের পরিবর্তে থাকবে অটোমেটিক সিগন্যাল সিস্টেম৷

বর্তমানের ৩৪ ফুট সড়কটি প্রশস্তে হবে ৭৮ ফুট।  প্রকল্পের মেয়াদ ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত। এই ১০ কিলোমিটার সড়ক ৪ লেন হয়ে গেলে নগরের চেহারা আমূল বদলে যাবে এবং সৌন্দর্য বৃদ্ধি পাবে। প্রতি কিলোমিটারে গড়ে খরচ হবে ৩০.৫ কোটি টাকা।

এই প্রকল্পের আওতায় আরো ২৬৯ কোটি টাকা ব্যয়ে ঝিনাইদহ-কুষ্টিয়া-লালন শাহ সেতু (এন – ৭০৪) পর্যন্ত অবশিষ্ট সড়ক মজবুত ও যথাযথ মানে উন্নীত করা হবে।

পুরো প্রকল্প ৫৭৪ কোটি টাকার, যার ভিতর ৩০৫ কোটি টাকা ব্যয় করা হবে কুষ্টিয়া শহরাংশের ১০ কিলোমিটার রাস্তা ৪ লেনে উন্নীত করতে এবং অবশিষ্ট ২৬৯ কোটি টাকা ব্যয় হবে কুষ্টিয়া জেলার এন-৭০৪ মহাসড়ক উন্নয়ন কাজে। এই প্রকল্পের আওতায় কুষ্টিয়া শহর বাদে গুরুত্বপূর্ণ বাজার এলাকাও ৪ লেন করা হবে।

দ্বিতীয় ছবিতে ৪ লেন সড়কের ম্যাপ দেখানো হয়েছে।

বার্তা প্রেরক

সাইফুল আলম খান জোয়ার

কুষ্টিয়া প্রতিনিধি







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত