spot_img
spot_img

বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, রাত ৯:৩২

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদসারাদেশগাংনী পৌর সভার রাস্তা নির্মানে নিণ্মমানের ইট ব্যবহারের অভিযোগ

গাংনী পৌর সভার রাস্তা নির্মানে নিণ্মমানের ইট ব্যবহারের অভিযোগ

গাংনী পৌর সভার বিভিন্ন ওয়ার্ডের ছোট ছোট রাস্তা নির্মানে নিণ্মমানের ইট ব্যবহারের অভিযোগ উঠেছে। শনিবার সকালে গাংনী পৌর এলাকার ৪ নম্বর ওয়ার্ডের একটি নির্মানাধীন এইচবিবি রাস্তা নির্মানে নিণ্মমানের ইট পাওয়া গেছে। গাংনী-কাথুলী পাকা রাস্তা থেকে প্রভাষক মনোয়ার হোসেনের বাড়ি পর্যন্ত এই রাস্তার বিষয়ে কিছুই জানেন না সংশ্লিষ্ট ওর্য়াড কাউন্সিলর। নিম্নমানের সামগ্রী দিয়ে সড়ক তৈরি করার সময় এলাকাবাসী অভিযোগ করলে কিছু ইট সরিয়ে নেন পৌর মেয়র আশরাফুল ইসলাম।

কোন প্রকার টেন্ডার ছাড়া ২০১৯-২০২০ অর্থ বছরে শেষে গাংনী পৌর এলাকার বিভিন্ন অলিগলির ছোট ছোট রাস্তা এইচবিবি করণ করা হচ্ছে। এসকল রাস্তা নির্মানে কোন নিয়মই মানা হচ্ছে না। কোন রাস্তা কতটুকু দৈর্ঘ্য প্রস্থ্য কিছুই নেই রাস্তা নির্মান সংশ্লিষ্টদের কাছে। ব্যবহার করা হচ্ছে খুবই নিণ্মমানের ইট। বালির ব্যবহার থাকলেও বালি স্থানীয় ভাবে খুবই নিণ্মমানের বালি দিয়েই কাজ করছেন নাম না জানা ঠিকাদারী প্রতিষ্ঠান।

৪নম্বর ওর্য়াড কাউন্সিলর আছেলউদ্দীন জানান, আমার ওয়ার্ডে এইচবিবি রাস্তা নির্মান হচ্ছে আমি কিছুই জানিনা। কোন টেন্ডার ছাড়ায় পৌর মেয়র নিজের ইচ্ছামতো বছরের শেষ সময়ে এসে তড়িঘড়ি করে কাজ করছেন।

রাস্তার দৈর্ঘ্য প্রস্থ্য ও বাজেট জানতে চাইলে, এসকল রাস্তা নির্মান কাজের দায়িত্ব প্রাপ্ত (নক্সাকারক) প্রকৌশলী হুমায়ুন কবীর জানান, আসলে মেয়র মহোদয়ের নির্দেশে এই ছোট ছোট রাস্তাগুলো নির্মান করা হয়েছে। কোনটি ১শ মিটার বা ৮০ মিটারের রাস্তা। বাজেটের বিষয় মেয়রের সাথে কথা বললে জানতে পারবেন।

নিণ্মমানের নির্মান সামগ্রীর বিষয়ে জানতে চাইলে গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলাম বলেন, আসলে করোনা পরিস্থিতির কারনে অনেক কাজই তড়িঘড়ি করে শেষ করতে হচ্ছে। এসকল কাজের টেন্ডার হয়েছে কিন্তু ফান্ড নেই তাই ঠিকাদার কাজ করতে চাচ্ছে না তবুও অনুরোধ করে কাজ করাচ্ছি।

ঠিকাদারী প্রতিষ্ঠানের নাম জানতে চাইলে তিনি বলেন, কুষ্টিয়ার এক ঠিকাদার কাজ করছেন। তবে নিণ্মমানের ইট দিয়ে কাজ করার অভিযোগ পেয়ে ইট ভাটায় ফেরত পাঠানো হয়েছে।

বার্তা প্রেরক                                                                                                                      এ সিদ্দিকী শাহীন                                                                                                                মেহেরপুর প্রতিনিধি

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত