spot_img
spot_img

মঙ্গলবার, ৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, দুপুর ২:৪৫

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদসারাদেশগাংনী ডিগ্রী কলেজের রাস্তা নির্মাণে ব্যাপক অনীয়ম। ছাত্রলীগের প্রতিবাদে কাজ স্থগিত

গাংনী ডিগ্রী কলেজের রাস্তা নির্মাণে ব্যাপক অনীয়ম। ছাত্রলীগের প্রতিবাদে কাজ স্থগিত

মেহেরপুরের গাংনী সরকারি ডিগ্রী কলেজের রাস্তা নির্মাণে ব্যাপক অনীয়মের অভিযোগ উঠেছে। অভিযোগের ভিত্তিতে পৌর ছাত্রলীগের সভাপতি ও জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান হাবিব দলীয় নেতা কর্মী সাথে নিয়ে রাস্তা নির্মাণে অনীয়মের প্রতিবাদ করেন।

প্রায় ১৭ লক্ষ টাকা ব্যায়ে ২শ’৪৫ মিটার কংক্রিটের রাস্তার কাজ করছে কুষ্টিয়ার একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের রবি নামের একজন ঠিকাদার।

এসময় তিনি সাংবাদিকদের কাজে ব্যবহৃত নিণ্মমানের ইট খোয়া ও বালি দেখিয়ে ইমরান হাবিব বলেন, রাস্তার কাজে খোয়ার পরিবর্তে নিম্মমানের ইটের রাবিশ ছাড়াও নিণ্মমানের লোকাল বালি ব্যবহার করা হচ্ছে তাছাড়াও এক ব¯তা সিমেন্টের বিপরীতে ৬টিন খোয়া দেওয়ার পরিবর্তে ১০টিন খোয়া ব্যবহার করা হচ্ছে তাও খোয়ার মধ্যে ৯০ শতাংশ রাবিশ ব্যবহার করা হচ্ছে।

এদিকে কলেজের অধ্যক্ষ মোঃ মনিরুল ইসলাম বলেন অনীয়মের বিষয়ে আমরা জানতে পেরে আগেই ঠিকাদারকে ঠিকমতো কাজ করার নির্দেশ দেওয়া হয়েছিল তারার সঠিকভাবে কাজ করবে বলে জানায়। পরে তারা আবারও অনীয়মের মধ্যে কাজ করছে। তাই আপাতত কাজটি বন্ধ রাখার জন্য বলা হয়েছে।

এদিকে কুষ্টিয়ার একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের রবি নামের একজন ঠিকাদার এই কাজের বাস্তবায়ন করছেন বলে কলেজের অধ্যক্ষ জানান তবে ঠিকাদারি প্রতিষ্ঠানের নাম বলতে পারেননি।

তাছাড়া সংশ্লিষ্ট প্রকৌশলীর লোকজন এমনকি ঠিকাদারি প্রতিষ্ঠানেরও কোন লোকজনের উপস্থিতি ছিলনা শুধু মাত্র ঐ কাজে নিয়োজিত মিস্ত্রিরা কাজ করে যাচ্ছিলেন। মিস্ত্রিরা জানান, আমাদের যে মালামাল সর্বরাহ করা হয়েছে এবং যেভাবে নির্দেশ দেওয়া হয়েছে সেভাবে কাজ করে যাচ্ছি।

জেলা উপসহকারি প্রকৌশলী শুভ্রত কুমার পাল জানান, গতকাল (২০ জুন) আমরা কাজের পরিদর্শনে গিয়ে সঠিকভাবে কাজ করার নির্দেশ দিয়েছি এবং কাজও তারা করেছে। আমাদের প্রকৌশলী দুর্ঘটনায় পড়ে আহত রয়েছেন যে কারণে আজ (২১জুন) কাজের পরিদর্শনে যেতে পারেননাই। তাছাড়া শিক্ষামন্ত্রণালয় থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তকে আহবায়ক করে ৬ সদস্য বিশিষ্ট একটি কমিটি করে দেওয়া হয়েছে যারা কাজটি বুঝে নেবে দেখভাল করবে। তার মধ্যে কলেজের অধ্যক্ষ রয়েছেন।

তিনি যদি মনে করেন কাজের মান খারাপ হয়েছে তবে তা বন্ধ করতে পারেন বা কাজটি ভালভাবে বুঝে নিতে পারেন। তবে যেহেতু আমাদের লোকবল সেখাখে আজ যেতে পারেনাই তাই উপজেলা নির্বাহী কর্মকর্তার পরামর্শে আপাতত কাজটি স্থগিত রাখা হয়েছে।

এদিকে ঠিকাদারি প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট কাউকে না পাওয়া যাওয়ায় তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

বার্তা প্রেরক
আশরাফ                                                                                                                  মেহেরপুর প্রতিনিধি

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত