spot_img
spot_img

সোমবার, ৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, সকাল ৮:১২

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদসারাদেশনীলফামারী কিশোরগঞ্জে মুক্তিযোদ্ধাগণের হাতের ছাপ সংরক্ষণের কার্যক্রম

নীলফামারী কিশোরগঞ্জে মুক্তিযোদ্ধাগণের হাতের ছাপ সংরক্ষণের কার্যক্রম




জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাগণের হাতের ছাপ সংরক্ষণ ও সংগ্রহের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু করল একটি নান্দনিক কিশোরগঞ্জ গড়ি সামাজিক সংগঠন। নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার বীর মুক্তিযোদ্ধাগণকে বর্তমান ও আগামী প্রজন্মের কাছে ফুটে তুলতে এ সংগঠনটি বীর মুক্তিযোদ্ধাগণের হাতের ছাপ ও মুক্তিযুদ্ধকালীন স্মৃতি সংগ্রহে “স্পর্শ” নামে কর্মসূচি হাতে নিয়েছে।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ভবনে বীর মুক্তিযোদ্ধাগণের হাতের ছাপ ও মুক্তিযুদ্ধকালীন স্মৃতি সংগ্রহের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম আজাদ। এসময় উপস্থিত ছিলেন এ কর্মসূচির টিম লিডার সরকারি বেগম রোকেয়া কলেজের সহকারী অধ্যাপক লায়ন মোঃ আজাহারুল ইসলাম দুলাল, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ হাবিবুর রহমান হাবুল, প্রেস ক্লাবের আহ্বায়ক আবু হাসান শেখ (হাসান তনা), সংগঠনের আনোয়ার, বুলবুল, পিয়াল, মিম প্রমুখ। এ ছাড়াও উপজেলার ১৫ জন বীর মুক্তিযোদ্ধাগণ উপস্থিত ছিলেন।

একটি নান্দনিক কিশোরগঞ্জ গড়ি সামাজিক সংগঠন টিম লিডার সরকারি বেগম রোকেয়া কলেজের সহকারী অধ্যাপক লায়ন মোঃ আজাহারুল ইসলাম দুলাল জানান- মূলত বর্তমান ও আগামী প্রজন্মের কাছে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাগণদের ফুটে তোলাই আমাদের মূল উদ্দেশ্য।

সকল শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের মাঝে মুক্তিযুদ্ধ ও বীর মুক্তিযোদ্ধাগণের হাতের ছাপ, মুক্তিযুদ্ধকালীন স্মৃতি, যুদ্ধের গল্প, অনুভূতি ও ছবি ফুটে তুলে ধরতে এ কর্মসূচি হাতে নেয়া হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম আজাদ জানান- একটি নান্দনিক কিশোরগঞ্জ গড়ি সামাজিক সংগঠন “স্পর্শ” নামে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাগণের হাতের ছাপ, মুক্তিযুদ্ধকালীন স্মৃতি, যুদ্ধের গল্প, অনুভূতি ও ছবি সংগ্রহ করে সংরক্ষণের যে উদ্যোগ নিয়েছে তা সময় উপযোগী পদক্ষেপ।

বার্তা প্রেরক
মো:লাতিফুল আজম
কিশোরগঞ্জ নীলফামারী প্রতিনিধি







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত