spot_img
spot_img

বৃহস্পতিবার, ৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, সকাল ৭:২৬

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদসারাদেশফাঁকা হয়ে গেছে কুষ্টিয়া মহাসড়ক কাটা পড়েছে হাজার হাজার গাছ

ফাঁকা হয়ে গেছে কুষ্টিয়া মহাসড়ক কাটা পড়েছে হাজার হাজার গাছ




কুষ্টিয়া শহরের মজমপুর গেট থেকে বটলতৈল বাইপাস পর্যন্ত চার লেন হবে রাস্তা। আর সেই উদ্দেশ্যেই শুরু হয়ে প্রায় শেষ হয়ে গেছে রাস্তার দু’পাশের গাছ কাটা। দুপাশ জুড়ে অসংখ্য সবুজ গাছ কাটা পড়েছে। রাস্তা চলাচলে পথচারীর ছায়া আর নেই। এখন রাস্তায় রাস্তায় বেরোলে প্রখর রোদ। সোজা দেখালে শুধু রাস্তা আর রাস্তা। দূরের আকাশ যেন মিশে গেছে কালো রাস্তার সাথে। কোথাও কোন গাছপালা নেই।

শত শত বছর জুড়ে বড় হওয়া কাজগুলো আজ কাটা পড়ল উন্নয়নে তাগিদে। হয়তো এটা তো প্রয়োজন আছে। কারণ রাস্তা বড় না হলে এই মহা সড়কে তাই হয় দুর্ঘটনা। যা অনেকাংশে কমে আসবে। তবে এই গাছগুলো কাটার পরে একটা মন খারাপের কারণ হয়েছে কুষ্টিয়াবাসীর। কারণ শত শত বছরের সঙ্গী এ কাজগুলো। দিয়ে আসছিল ছায়া এবং দিয়ে আসলো সবুজ প্রকৃতি । তারপরও সকলের আশা। উন্নয়ন হোক কুষ্টিয়ার নতুন করে জন্মে উঠুক নতুন সবুজ প্রকৃতি।

বার্তা প্রেরক
সাইফুল আলম খান জোয়ার
কুষ্টিয়া প্রতিনিধি







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত