spot_img
spot_img

সোমবার, ৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, সকাল ৮:৩১

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদসারাদেশমেহেরপুর পৌরসভার জীবাণুনাশক স্প্রে করে মশক নিধন

মেহেরপুর পৌরসভার জীবাণুনাশক স্প্রে করে মশক নিধন





করোনা পরিস্থিতিতে শহরের অন্য পরিসেবা যেন ব্যাহত না হয় তার জন্য বিশেষ নজর দিচ্ছে মেহেরপুর পৌরসভা। বিশেষ করে করোনার দাপটের মধ্য ডেঙ্গ বিস্তার হতে পারে। এমতাবস্থায় মেহেরপুর পৌরসভার উদ্যোগে ডেঙ্গ মশক নিধন কর্মসূচি অব্যাহত রয়েছে। মা মশা নিধনে কীটনাশক স্প্রে এবং লার্ভা ধ্বংস করতে ফগার মেশিনের মাধ্যমে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে শহরে। রবিবার বিকালে পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন পৌরসভা প্রাঙ্গনে মশক নিধনের ঔষুধ স্প্রে করে এর উদ্বোধন করেন।

এ সময় পৌর মেয়র বলেন, কোনভাবেই যেন এডিস মশা এ এলাকায় বংশ বিস্তার করতে না পারে সেদিকে বিশেষ লক্ষ্যে রাখা হয়েছে। বৃষ্টি শুরু হওয়ার সাথে সাথে ডেঙ্গর জীবাণুবাহী এডিস মশার বংশবিস্তার অনেক বেড়ে যায়। গত বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিল লক্ষাধিক। মারা গিয়েছিল প্রায় দুই’শ। বিশেষজ্ঞদের মতে বাংলাদেশ করোনা সংক্রমণের মধ্যে বিস্তার লাভ করতে পারে ডেঙ্গু জ্বরের প্রাদুর্ভাব। যে কারণে পূর্ব প্রস্তুতি নিয়ে ডেঙ্গু নিধনে শহরের বিভিন্ন স্থানে মশক নিধনের ঔষধ স্প্রে চলমান রয়েছ। তিনি আর বলেন পৌর এলাকার প্রতিটি পাড়া, মহল্লা, বাড়ির আঙ্গিনা পরিষ্কারের জন্য সাধারণ মানুষকে সচেতনত থাকার আহবান জানান তিনি । আরও বলেন, করোনাভাইরাস মোকাবেলা করার পাশাপাশি এডিস মশা (ডেঙ্গু) ধ্বংসে সবাইকে এগিয়ে আসতে হবে। তাহলে আমরা এই মশার প্রাদুর্ভাব থেকে রক্ষা পাবো।

তাই আমাদের সবার উচিত নিজ নিজ উদ্যোগে বাসা-বাড়ি, বাসার আঙিনা ও এলাকার বিভিন্ন মাঠ-ময়দান-রাস্তা পরিষ্কার রাখা। বাড়ির অব্যবহৃত পাত্রে পানি জমতে না দেওয়া। যাতে করে আমরা একটা নিরাপদ এলাকায় থাকতে পারি। এসময় পৌর প্যানেল মেয়র শাহিনুর রহমান, কাউন্সিলর আল মামুন, নুরুল আশরাফ রাজিব, ইভান, আব্দুল্লাহ আল বাপ্পি, পৌর কর্মকর্তাবৃন্দ জেলা যুবলীগের সদস্য মেজবাহ উদ্দিন, আমানুর রহমান সোহেল, সাইদুর রহমান উজ্জল , মাহাবুব হাসান ডালিম , শেখ সারাফদ্দিন কাজল শেখ সাজাহানসহ আরও অনেকে।

বার্তা প্রেরক
এ সিদ্দিকী শাহীন
মেহেরপুর প্রতিনিধি







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত